ঢাকা, বুধবার 21 June 2017, ০৭ আষাঢ় ১৪২8, ২৫ রমযান ১৪৩৮ হিজরী
Online Edition

পুলিশের ধাওয়া খেয়ে ১ জামায়াত কর্মী নিহত, গ্রেফতার-২, এলাকায় শোকের মাতম

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) সংবাদদাতা : নোয়াখালীর কোম্পানীগঞ্জে উপজেলায় বসুরহাট পৌরসভার ৮নং ওয়ার্ডের জামায়াত কর্মী বেলায়েত হোসেন মুন্সির ছেলে মিজানুর রহমান হেলাল (২৬) পুলিশের ধাওয়া খেয়ে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ঘটনাস্থলে ইন্তেকাল করেন। অপর ২জনকে গ্রেফতার করা হয়। 
একাধিক সূত্রে জানা যায়, শুক্রবার তারাবীর নামাযের পর একই বাড়ির ফখরুল ইসলাম রাজু (২৩), মিজানুর রহমান হেলাল (২৬) ও রিয়াদ হোসেন (২২) সহ বসুরহাট বাজারে অবস্থিত গ্রান্ড হোটেলে চা খেতে বসেন।
এই সময় কোম্পানীগঞ্জ থানার পুলিশের এস.আই সালা উদ্দিন সহ একদল পুলিশ রাজু ও রিয়াদকে গ্রেফতার করে। এরপর জামায়াত কর্মী মিজানুর রহমান হেলালকে তার সাথে থাকা মটর সাইকেলসহ থানায় দিকে নিয়ে আসতে চাইলে হেলাল দৌড়ে পালানোর সময় তার হার্টবিট বেড়ে যায় এবং ঘটনাস্থলে সে ঘুরে পড়ে যায়।
তাৎক্ষণিক তাকে কোম্পানীগঞ্জ জেনারেল হাসাপাতালে নেওয়া হলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। ইতিপূর্বে পুলিশ জামায়াত শিবিরের সিরাজপুর ও রামপুর ইফতার মাহফিলে বাধা দেয়। এই পরিস্থিতিতে উপজেলা জামায়াতের আমির অধ্যক্ষ বেলায়েত হোসেন ও সেক্রেটারী মাওলানা মোশাররফ হোসাইন যৌথ বিবৃতিতে বলেন, এধরনের বাড়াবাড়ির ফল ভালো নয়। পুলিশ আমাদের নিরপরাধ জামায়াত কর্মীকে অযথা হয়রানি করার কারণে মিজানুর রহমান হেলাল পুলিশের গ্রেফতারের ভয়ে ইন্তেকাল করেন। অপরদিকে ২জন সাধারণ কর্মী ফখরুল ইসলাম রাজু (২৩) ও রিয়াদ হোসেন (২২) কে গ্রেফতার করে। মানুষ একান্তে খাওয়া দাওয়া, ইফতার মাহফিল, কোরআন ক্লাস, সাধারণ ভাবে চলাফেরা করাও এখন কঠিন হয়ে পড়েছে। এহেন পরিস্থিতি উত্তরণের জন্য সবাইকে ঐক্যবদ্ধ ভাবে তার প্রতিবাদ করার জন্য আহবান জানান।
উপজেলা চত্বরে নিহত জামায়াত কর্মী মিজানুর রহমান হেলাল এর জানাযা পূর্ব সমাবেশে উপরোক্ত কথাগুলো তাদের বক্তব্য বলেন। এই সময় উপস্থিত বক্তব্য রাখেন, উপজেলা আমির অধ্যক্ষ বেলায়েত হোসেন, সেক্রেটারী মাওলানা মোশাররফ হোসাইন, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল আলম সিকদার, বসুরহাট ব্যবসায়ী সমবায় সমিতির সেক্রেটারী আবদুল মতিন লিটন, নিহত হেলালের পিতা এম বেলায়েত হোসেন মুন্সি, বড় ভাই সামছুদ্দিন হায়দার, মেঝো ভাই আবদুল মান্নান।
নিহত জামায়াত কর্মী মিজানুর রহমান হেলাল নিহত হওয়ায় তার আত্মার মাগফেরাত কামনা ও  গভীর শোক প্রকাশ তার পরিবারের প্রতি সমবেধনা জানিয়েছেন জেলা জামায়াতের আমির মাওলানা আলা উদ্দিন  অবৈধভাবে জামায়াত কর্মীদের কে গ্রেফতার করার তীব্র নিন্দা জানান। ও সেক্রেটারী মাওলানা নিজাম উদ্দিন, ঢাকা মেট্ট্রো হোম্স লিঃ এর চেয়ারম্যান আলহাজ ফখরুল ইসলাম প্রমুখ।
এ ব্যাপারে পুলিশের এস. আই সালাউদ্দিনের সাথে যোগোযোগ করলে, তিনি জানান নিহত মিজানুর রহমান হেলালকে গ্রান্ড হোটেল থেকে ব্যাটেলিয়ান হাসিবুর রহমানসহ মটর সাইকেল যোগে থানায় আসতে বললে সে বাড়িতে চলে যায়। পরবর্তীতে এক পর্যায়ে আমাদের কাছে খবর আসে মিজানুর রহমান হেলাল হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন।
এ বিষয়ে কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মো: ফজলে রাব্বী জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ কয়েকজন শিবিরকর্মী গ্রান্ড হোটেলে অভিযান চালিয়ে ২জন কে গ্রেফতার করে। এ বিষয়ে আরও তদন্ত চলছে।

অনলাইন আপডেট

আর্কাইভ