বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

বাজেটে শিক্ষা খাতে বরাদ্দ বৃদ্ধির দাবীতে নেত্রকোনা প্রেসক্লাবে ইডিএ’র সংবাদ সম্মেলন

নেত্রকোনা সংবাদদাতা: বেসরকারী স্বেচ্ছাসেবী সংগঠন এডুকেশন ডেভেলপমেন্ট এসোসিয়েশন (ইডিএ) রামপুর কেন্দুয়া’র উদ্যোগে গতক বৃহস্পতিবার নেত্রকোনা প্রেসক্লাবে ‘মানব সম্পদ উন্নয়নে বাজেটের ভূমিকা’ শীর্ষক মিট দ্যা প্রেস অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
মিট দ্যা প্রেস অনুষ্ঠানে বক্তব্য রাখেন এডুকেশন ডেভেলপমেন্ট এসোসিয়েশন (ইডিএ)-এর চেয়ারম্যান হায়দার আহমদ খান এফসিএ। তিনি তার বক্তব্যে বলেন, দেশের ৬৪টি জেলার মধ্যে প্রাথমিক শিক্ষার হারের ক্রমানুসারে নেত্রকোনা জেলার অবস্থান ৬২ নম্বরে।  নেত্রকোনা জেলার প্রাথমিক শিক্ষার বিস্তার ও মান উন্নয়নে ইডিএ ২০০৫ সাল থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
তিনি বলেন, শিক্ষা সুযোগ নয়, অধিকার। সকলের জন্য শিক্ষা নিশ্চিতকরণসহ মানব সম্পদ উন্নয়নে উচ্চ মাধ্যমিক পর্যন্ত লেখাপড়ার দায়িত্ব সরকারকে নিতে হবে। শিক্ষার সুষ্ঠু ও অনুকুল পরিবেশ নিশ্চিত করতে প্রয়োজনীয় অবকাঠামো গড়ে তুলতে হবে।
বাজেটে শিক্ষা খাতে বরাদ্দ বৃদ্ধির জন্য সরকারের কাছে তিনি জোর দাবী জানান। এ সময় উপস্থিত ছিলেন, ইডিএ’র সহ-সভাপতি আব্দুল আওয়াল বকুল, সাধারণ সম্পাদক মাহমুদুন্নবী হাবিব, কোষাধ্যক্ষ মোঃ সারোয়ার রহমান, সদস্য মোঃ আনোয়ার হোসেন, মোঃ নজরুল ইসলাম প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ