ঢাকা, বুধবার 21 June 2017, ০৭ আষাঢ় ১৪২8, ২৫ রমযান ১৪৩৮ হিজরী
Online Edition

মির্জা ফখরুলের ওপর হামলা আ’লীগের ফ্যাসিস্ট চরিত্রের প্রমাণ

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র মহাসচিব ও ২০ দলীয় জোটের শীর্ষ নেতা ফখরুল ইসলাম আলমগীরের উপর চট্টগ্রাম রাঙ্গুনিয়ায় আওয়ামী-ছাত্রলীগ, যুবলীগের সন্ত্রাসীদের বর্বোরোচিত হামলা, গাড়ি ভাঙচুর ও হত্যা চেষ্টার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম জোনাল নেতৃবৃন্দ এক যুক্ত বিবৃতি প্রদান করেন।
বিবৃতিতে জামায়াত নেতৃবৃন্দ বলেন, বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলামসহ বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দের একটি প্রতিনিধি দল ঢাকা থেকে চট্টগ্রাম রাঙ্গামাটি ও পার্বত্য জেলার পাহাড় ধসে নিহত ও আহতদের পরিবারকে দেখা ও সাহায্য সহযোগিতা করার লক্ষ্যে রাঙ্গামাটি যাওয়ার পথে রাঙ্গুনিয়া ঈসাখালি এলাকায় পৌঁছালে সরকারি দল আওয়ামীলীগের সন্ত্রাসীরা গাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও মির্জা ফখরুল ইসলাম ও আমীর খসরু মাহমুদসহ নেতৃবৃন্দকে হত্যার চেষ্টা চালায়। এতে বিএনপি নেতৃবৃন্দ মারাত্মক যখম হয় এবং গাড়ি ভাঙচুর করা হয়।
জামায়াত নেতৃবৃন্দ বলেন, প্রবল বর্ষণে রাঙ্গামাটি, বান্দরবান, রাঙ্গুনিয়া, ফটিকছড়িসহ বিভিন্ন এলাকায় মানুষের দুর্ভোগ লাঘব করার জন্য বিএনপির চেষ্টাকে আওয়ামী লীগ বরদাশত করতে পারেনি। মানুষের বিপদে সরকার নিজে যেমন সাহায্য করছে না অন্যদেরকেও সাহায্যে এগিয়ে  আসার ক্ষেত্রে বাধা দিচ্ছে। এটা অত্যন্ত আমানবিক ও মানবাধিকার লংঘন।  এঘটনায় আওয়ামী লীগের ফ্যাসিষ্ট চরিত্রের প্রমাণ হয়েছে। নেতৃবৃন্দ অবিলম্বে চিহ্নিত আওয়ামী সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
বিবৃতিদাতা নেতৃবৃন্দ হলেন, কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা আ.ন.ম.শামসুল ইসলাম, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মাওলানা মুুমিনুল হক চৌধুরী, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যাপক আহছানুল্লাহ, চট্টগ্রাম মহানগরী জামায়াতের আমীর মাওলানা মুহাম্মদ শাহজাহান, উত্তর জেলা আমীর অধ্যক্ষ মাওলানা আমিরুজ্জামান, দক্ষিণ জেলা আমীর মুহাম্মদ জাফর সাদেক, রাঙ্গামাটি জেলা আমীর অধ্যাপক আব্দুল আলিম, খাগড়াছড়ি জেলা আমীর অধ্যাপক আব্দুল মোমেন, বান্দবান জেলা আমীর আব্দুস সালাম আজাদ ও কক্সাবাজার জেলা আমীর মাওলানা মোস্তাফিজুর রহমান প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ