ঢাকা, শুক্রবার 29 March 2024, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী
Online Edition

খুলনায় ২২৫ বস্তা ছিনতাই করা চাল উদ্ধার

অনলাইন ডেস্ক: সাতক্ষীরা থেকে ছেড়ে আসা চাল বোঝাই ট্রাক উধাও হওয়ার এক সপ্তাহ পর ২২৫ বস্তা চাল খুলনা থেকে উদ্ধার করা হয়েছে। শুক্রবার দিঘলিয়া উপজেলার দেয়াড়া গ্রাম ও পথেরবাজার এলাকায় সাতক্ষীরা সদর ও দিঘলিয়া থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে এ চাল উদ্ধার করে। তবে কাউকে আটক করতে পারেনি পুলিশ।

অভিযানে থাকা সাতক্ষীরা সদর থানার এসআই রফিকুল ইসলাম জানান, গোপন খবরের ভিত্তিতে খুলনার দিঘলিয়া উপজেলার দেয়াড়া গ্রামের বাসিন্দা ইসমাইল হোসেন ও তার ভাতিজা আব্দুস সামাদের বাড়িতে অভিযান চালিয়ে ১৭৫ বস্তা এবং একই উপজেলার পথেরবাজারের জাকারিয়া, ত্বহা, আলমগীর ও আব্দুল কুদ্দুসের দোকান থেকে আরও ৪০ বস্তা চাল উদ্ধার করা হয়। শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান চালানো হয়। উদ্ধারকৃত চাল সাতক্ষীরা থানায় নেওয়া হয়েছে। তবে চাল চুরি সিন্ডিকেটের সঙ্গে জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মারুফ আহমেদ জানান, সাতক্ষীরার কামালনগর এলাকার বাসিন্দা ব্যবসায়ী আকবর গাজী তার রাইস মিল থেকে সম্প্রতি ৪শ’ বস্তার এক ট্রাক স্বর্ণা চাল লক্ষ্মিপুরের উদ্দেশে প্রেরণ করেন। কিন্তু ট্রাকটি একদিন পর থেকে উধাও হয়। এ ঘটনায় তিনি ১৬ জুন মামলা দায়ের করেন। স্থানীয় সূত্রে জানা গেছে, ট্রাক বোঝাই চাল দিঘলিয়া উপজেলার হাজী গ্রামের বাইশোমারি খেয়াঘাটে ইসমাইল হোসেনের রাইস মিলে আনা হয়। সেখানে লোক জানাজানি হলে মিল থেকে ওই চাল তার এবং তার ভাতিজা আব্দুস সামাদের বাড়িতে নিয়ে রাখা হয়। এছাড়া পথেরবাজারের ব্যবসায়ীদের কাছেও বিক্রি করা হয়। ট্রাক চালকের সঙ্গে সম্পৃক্ত একটি সিন্ডিকেট এ কারবারের সঙ্গে জড়িত বলে সূত্র জানিয়েছে। দিঘলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হাবিবুর রহমান চাল উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বলেন, সাতক্ষীরা থানার মামলার সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে তাদের কাছে সহযোগিতা চাওয়া হয়। থানার এসআই মামুনসহ পুলিশ ফোর্স দিয়ে অভিযানে সহযোগিতা করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ