ঢাকা, মঙ্গলবার 12 November 2019, ২৮ কার্তিক ১৪২৬, ১৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
Online Edition

দক্ষিণ আফ্রিকা সফর বর্জনের ঘোষণা অজি ক্রিকেটারদের

অনলাইন ডেস্ক: চলমান সংকট সমাধানে সিডনিতে আজ আলোচনায় বসেছিলেন ক্রিকেট অস্ট্রেলিয়া (অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড) ও ক্রিকেট অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ। কিন্ত আলোচনায় ইতিবাচক ফল আসেনি। খেলোয়াড়দের বর্ধিত বেতন ও সুযোগ সুবিধের দাবি এদিনও মেনে নেয়নি ক্রিকেট অস্ট্রেলিয়া। তাই অস্ট্রেলিয়া ‘এ’ দলের দক্ষিণ আফ্রিকা সফর মহা অনিশ্চয়তার মধ্যে পড়ে গেল। ৮ জুলাই ওই সফর শুরু হওয়ার কথা ছিল।  ক্রিকেট অস্ট্রেলিয়াকে ক্রিকেটাররা জানিয়ে দেন,  শুক্রবারের মধ্যে চুক্তি না  হলে  দক্ষিণ আফ্রিকা সফরে যাবেন না তারা। 

‘এ’ দলের ক্রিকেটারদের আগামীকাল সিডনিতে প্রস্তুতি ক্যাম্পে যোগ দেওয়ার কথা রয়েছে। পরের দিন থেকে অনুশীলন। খেলোয়াড়রা তাতে যোগ দিবেন। কিন্তু শু্ক্রবারের মধ্যে চুক্তি না হলে দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়া সম্ভব বলে না বলে জানিয়ে দিয়েছেন ‘এ’ দলের অধিনায়ক উসমান খাজা।

শুধু ‘এ’ দলের দক্ষিণ আফ্রিকা সফরই নয়, অস্ট্রেলিয়া জাতীয় দলের আসন্ন বাংলাদেশ সফরও হুমকির মধ্যে পড়ে গেল দুইপক্ষের এ টানাপড়েনে।

বাংলাদেশ সফরের জন্য ইতোমধ্যে দল ঘোষণা করেছে ওজি ক্রিকেট বোর্ড। ১৮ আগস্ট বাংলাদেশে পা রাখার কথা অস্ট্রেলিয়া দলের। ২২-২৪ আগস্ট ফতুল্লায় প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। ২৭-৩১ আগস্ট ঢাকায় প্রথম টেস্টে বাংলাদেশের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। এরপর ৪-৮ সেপ্টেম্বর চট্টগ্রামে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

এর আগে ২০১৫ সালে নিরাপত্তা শঙ্কায় বাংলাদেশ সফর বাতিল করে অস্ট্রেলিয়া। যদিও সে সময় ওজি দলকে রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায়ের নিরাপত্তা সুবিধার প্রতিশ্রুতি দেয় বিসিবি। তারপরও অস্ট্রেলীয় ক্রিকেট দল বাংলাদেশ সফরে আসেনি।

সর্বশেষ ২০১১ সালে বাংলাদেশ সফর করে অস্ট্রেলিয়া। সেবার এফটিপিতে পূর্ণাঙ্গ সিরিজ থাকলেও শুধু তিনটি ওয়ানডে খেলেই দেশে ফেরত যায় স্মিথরা।-ঢাকা টাইমস

অনলাইন আপডেট

আর্কাইভ