ঢাকা, বুধবার 5 July 2017, ২১ আষাঢ় ১৪২8, ১০ শাওয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

বয়লার বিস্ফোরণে হতাহতের ঘটনায় জামায়াত আমীরের গভীর শোক

 

গাজীপুর জেলার কাশিমপুরে নয়াপাড়া এলাকার মাল্টি ফ্যাবস লিমিটেড নামের একটি পোশাক কারখানায় ভয়াবহ বয়লার বিস্ফোরণে ১০ জন শ্রমিক নিহত ও অর্ধশতাধিক শ্রমিক আহত হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর মকবুল আহমাদ বলেন, কাশিমপুরের নয়াপাড়ায় মাল্টি ফ্যাবস লিমিটেড নামের একটি পোশাক কারখানায় বয়লার বিস্ফোরণে ১০ জন শ্রমিক নিহত এবং অর্ধ শতাধিক শ্রমিক আহত হওয়ার ঘটনা অত্যন্ত বেদনাদায়ক। 

গতকাল মঙ্গলবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, আমরা দীর্ঘদিন থেকেই লক্ষ্য করে আসছি যে, পোশাক শিল্পসহ বিভিন্ন কারখানায় পুরোনো ও ত্রুটিপূর্ণ বয়লার বিস্ফোরণের কারণে প্রায়ই শ্রমিক কর্মচারীরা নিহত এবং আহত হচ্ছে। কর্তৃপক্ষের তদারকি না করার কারণেই পুরোনো, ত্রুটিপূর্ণ ও মেয়াদ উত্তীর্ণ বয়লার ব্যবহারের ফলে কল-কারখানায় দুর্ঘটনা ঘটছে। 

তিনি আশা প্রকাশ করেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ মাল্টি ফ্যাবস লি: নামের পোশাক কারখানায় বয়লার বিস্ফোরণের কারণ অনুসন্ধান করে দুর্ঘটনার জন্য দায়ী ব্যক্তিদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করবেন। 

বয়লার বিস্ফোরণে যারা নিহত হয়েছেন তাদের পরিবার-পরিজন ও আহতদের উপযুক্ত ক্ষতিপূরণ প্রদান করার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

বয়লার বিস্ফোরণে যারা নিহত হয়েছেন তিনি তাদের রূহের মাগফিরাত কামনা করেন এবং তাদের শোক-সন্তপ্ত পরিবার-পরিজন ও আহতদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ