ঢাকা, বৃহস্পতিবার 6 July 2017, ২২ আষাঢ় ১৪২8, ১১ শাওয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

দেশের অভ্যন্তরে বিমান ভ্রমণে ফটো আইডি বাধ্যতামূলক

সংগ্রাম ডেস্ক : আন্তর্জাতিক ভ্রমণের পাশাপাশি দেশের অভ্যন্তরে আকাশ পথে ভ্রমণের জন্য যাত্রীদেরকে বিমানবন্দরে ফটো আইডি দেখাতে হবে বলে সার্কুলার জারি করেছে সিভিল এভিয়েশন অথরিটি। গতকাল বুধবার এ সিদ্ধান্তের কথা জানায় সিভিল এভিয়েশন অথোরিটি। আরটিএনএন।

সিভিল এভিয়েশন অথোরিটি বাংলাদেশের চেয়ারম্যান এয়ারভাইস মার্শাল এহসানুল গণি চৌধুরী স্বাক্ষরিত এ বিষয়ক একটি বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়।

গত ৩০ জুন সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এহসানুল গণি চৌধুরী স্বাক্ষরিত অফিস সার্কুলারে বলা হয়েছে, দেশের অভ্যন্তরে ও আন্তর্জাতিক ফ্লাইটে ভ্রমণের আগে যাত্রীদের চেক ইন কাউন্টারে এয়ারলাইন্সের টিকিটের সঙ্গে ফটো আইডি দেখাতে হবে।

এক্ষেত্রে পরিচয়পত্র হিসেবে পাসপোর্ট, ন্যাশনাল আইডি কার্ড, ড্রাইভিং লাইসেন্স, শিক্ষাপ্রতিষ্ঠানের প্রদত্ত পরিচয়পত্র, চাকরিজীবীদের জন্য কর্মক্ষেত্রের পরিচয়পত্র গ্রহণযোগ্য হবে। চেক ইন কাউন্টারে যাত্রীর টিকিটে উল্লিখিত নামের সঙ্গে পরিচয়পত্র মিলিয়ে বোর্ডিং কার্ড ইস্যু করা হবে।

তবে যাদের বয়স ১৮ বছরের নিচে তাদের ক্ষেত্রে অন্য যেকোনো ফটোআইডি কার্ড জমা দিতে হবে।

এছাড়া প্রাপ্তবয়স্কদের কারো কাছে জাতীয় পরিচয়পত্র না থাকলে সেক্ষেত্রে তারা পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স, শিক্ষাপ্রতিষ্ঠানের আইডি বা কোনো সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের আইডি কার্ডের কপি জমা দিতে পারবেন।

অনলাইন আপডেট

আর্কাইভ