ঢাকা, শুক্রবার 7 July 2017, ২৩ আষাঢ় ১৪২8, ১২ শাওয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

 সুনির্দিষ্ট তথ্য-প্রমাণ দিয়ে বলা উচিত কোথায় কোথায় গুম অপহরণের ঘটনা ঘটেছে -- ওবায়দুল কাদের 

স্টাফ রিপোর্টার: সড়ক পরিবহন ও  সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘নির্বাচনে সোয়া বছরের মতো বাকি। এ সময় দেশে অনেক ঘটনা ঘটবে। অনেক নাটক হবে। অনেক ষড়যন্ত্র ও চক্রান্ত চলতে থাকব। গতকাল বৃহস্পতিবার ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণে বিনিয়োগকারী প্রতিষ্ঠানের সঙ্গে সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন ওবায়দুল কাদের। 

সম্প্রতি কবি ও প্রাবন্ধিক ফরহাদ মজহারের ‘নিখোঁজ’ ও ‘পুলিশের উদ্ধার’ বিষয়ে সাংবাদিকরা ওবায়দুল কাদেরকে প্রশ্ন করেন। এ ব্যাপারে তিনি বলেন, ‘ফরহাদ মজহার সাহেবের ব্যাপারে তো অনেক কথা আছে। তিনি নিজেই বলেছেন, দেশে এবং বিদেশে সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলার জন্য নাটক বা অপহরণ করা হয়েছে। এটা তাঁর নিজেরই জবানবন্দী। কাজেই আমিও যদি তাঁর কথার প্রতিধ্বনি করে একই কথা বলতে চাই তাহলে একে গুম বা অপহরণ বলা যাবে? আর এটা সরকারই করেছে এ কথা কি বলা যাবে?’ 

হিউম্যান রাইটস ওয়াচের প্রতিবেদন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, তাঁদের সুনির্দিষ্ট তথ্য-প্রমাণ দিয়ে বলা উচিত কোথায় কোথায় গুম অপহরণের ঘটনা ঘটেছে। গত সোমবার ভোরে শ্যামলীর রিং রোডের বাসা থেকে বের হয়েছিলেন ফরহাদ মজহার। স্বজনরা অভিযোগ করেন, এরপর ফরহাদ মজহারকে অপহরণ করা হয়েছিল। পরে রাত সোয়া ১১টার দিকে যশোরের নোয়াপাড়া এলাকায় হানিফ পরিবহনের একটি বাস থেকে ফরহাদ মজহারকে উদ্ধার করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ