ঢাকা, শুক্রবার 7 July 2017, ২৩ আষাঢ় ১৪২8, ১২ শাওয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

সেপটিক ট্যাংকে বাল্ব বিস্ফোরিত ॥ তিন শ্রমিক দগ্ধ

স্টাফ রিপোর্টার : ঢাকার মধ্য বাড্ডায় একটি বাড়ির সেপটিক ট্যাংক পরিষ্কার করতে গিয়ে বৈদ্যুতিক বাতি বিস্ফোরিত হয়ে তিনি শ্রমিক দগ্ধ হয়েছেন। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে বলে বাড্ডা থানার ওসি এমএ জলিল জানান। তিনি বলেন, মধ্য বাড্ডার মনির হোসেন নামের এক ব্যক্তির চারতলা বাড়ির নিচতলায় সেপটিক ট্যাংক পরিষ্কার করতে নেমেছিলেন তিন শ্রমিক। “ভেতরে অন্ধকার থাকায় বৈদ্যুতিক বাতি নেওয়া হয়। কিন্তু ট্যাংকের ভেতরে বাতি ঢোকানোর সঙ্গে সঙ্গে তা বিস্ফোরিত হয় এবং আগুন ধরে যায়।” পরে তিন শ্রমিককে দগ্ধ অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। এই তিনজন হলেন- সোহরাব (৫০), আনন্দ (৪০) ও সুলতান (৩০)। তাদের মধ্যে সুলতানের অবস্থা গুরুতর বলে বার্ন ইউনিটের আবাসিক চিকিৎসক পার্থ শঙ্কর পাল জানিয়েছেন।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা আতাউর রহমান জানান, সেপটিক ট্যাংক পরিষ্কার করতে গিয়ে আগুনের খবর পেয়ে তাদের কর্মীরা সেখানে গিয়েছিলেন। তবে তার আগেই দগ্ধ তিনজনকে উদ্ধার করে আগুন নিভিয়ে ফেলা হয়।

শাহজালালে ১১ লাখ টাকার সিগারেট জব্দ

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১১ লাখ টাকার আমদানি নিষিদ্ধ বিদেশী সিগারেট জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউজ কর্তৃপক্ষ। গতকাল বৃহস্পতিবার ভোরে বিমানবন্দরের গ্রিন চ্যানেল থেকে এসব সিগারেট জব্দ করা হয়। সিগারেটগুলো ৪৪৫টি কার্টনে পাওয়া যায়।

ঢাকা কাস্টমস হাউজের সহকারী কমিশনার আহসানুল কবির জানান, বিমানবন্দরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আমদানি নিষিদ্ধ ৪৪৫ কার্টন বিদেশী সিগারেট জব্দ করা হয়েছে। জব্দকৃত সিগারেট ৩০৩ ব্র্যান্ডের। আমদানি নীতি আদেশ অনুযায়ী সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপান বিরোধী সতর্কীকরণ লেখা ব্যতীত বিদেশী সিগারেট আমদানি করা যায় না। সিগারেটের ওপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০%) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তিনি আরো জানান, সিগারেটগুলো কুয়েত এয়ারওয়েজের কেইউ২৮৩ ফ্লাইটে মো. হাসান (৩৪) নামে এক যাত্রী এনেছিলেন। হাসানের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়িতে। আটক পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে বলেও তিনি জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ