ঢাকা, শুক্রবার 7 July 2017, ২৩ আষাঢ় ১৪২8, ১২ শাওয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

গাইবান্ধায় জঙ্গি তৎপরতা রোধে দ্বিতীয় দিনের মতো অভিযান

 

গাইবান্ধা সংবাদদাতা : নিয়মিত অভিযানের অংশ হিসেবে জঙ্গি তৎপরতা রোধে দ্বিতীয় দিনের মতো গাইবান্ধার ফুলছড়ি উপজেলার যমুনা নদীর চরগুলোয় অভিযান চালাচ্ছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। বৃহস্পতিবার ভোর ৫টা থেকে এই অভিযান শুরু হয়েছে।

গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার মইনুল হকের নেতৃত্বে এই অভিযানে জেলা কাউন্টার টেররিজম ইউনিট, পুলিশ ও গোয়েন্দা পুলিশের সদস্যরা অংশ নিয়েছেন। ফুলছড়ির এরেন্ডাবাড়ি ইউনিয়নসহ আশপাশের চরগুলোতে অভিযান চলছে।

গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার (বি সার্কেল) মো. মইনুল হক জানান, বিভিন্ন মামলার আসামী গ্রেফতার, ওয়ারেন্টভুক্ত আসামী গ্রেফতার, নৌ-ডাকাতি প্রতিরোধ এবং জঙ্গি তৎপরতা রোধে নিয়মিত এই অভিযান চালানো হচ্ছে। গাইবান্ধা জেলার নদীবেষ্টিত উপজেলাগুলোয় এই অভিযান নিয়মিত চলবে।

বুধবার গাইবান্ধা সদর উপজেলায় ব্রহ্মপুত্র নদবেষ্টিত কামারজানি ও মোল্লারচর ইউনিয়নের বিভিন্ন চরে ৮ ঘণ্টা অভিযান পরিচালনা করেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এ সময় কোনো জঙ্গি আস্তানার সন্ধান পাওয়া যায়নি। এক নৌ-ডাকাতকে গ্রেফতার করা হয়।

গত বছর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা গাইবান্ধার সদর, ফুলছড়ি ও সাঘাটা উপজেলার চরাঞ্চলে দফায় দফায় অভিযান চালান। এসব অভিযানে পরিত্যক্ত দু-তিনটি দেশীয় অস্ত্র ছাড়া উল্লেখযোগ্য কিছু উদ্ধার করা হয়নি।

 জেলা হাসপাতাল ব্যবস্থাপনা বিষয়ক মাসিক সভা অনুষ্ঠিত

গাইবান্ধা জেলা হাসপাতাল ব্যবস্থাপনা বিষয়ক মাসিক সভা বৃহস্পতিবার জেলা হাসপাতালের আয়োজনে স্থানীয় হাসপাতাল সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপির সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল, পৌর মেয়র অ্যাডভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মোসনেত আরা বেগম, সিভিল সার্জন ডা. মো. আমির আলী, জেলা সদর হাসপাতালের আরএমও ডা. শাহীনুর রহমান, জেলা বিএমএ সভাপতি ডা. শহীদুজ্জামান হারুন, মুক্তিযোদ্ধা ইকবাল কবির মাজু প্রমুখ। সভায় গাইবান্ধা আধুনিক হাসপাতালকে ২৫০ শয্যায় উন্নীত করার লক্ষ্যে একটি কমপ্লেক্স নির্মাণের কাজ দ্রুত করার সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া হাসপাতালের প্রয়োজনীয় যন্ত্রপাতি ও জনবল বৃদ্ধির বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়। যাতে করে দরিদ্র জনগোষ্ঠী সুলভে স্বাস্থ্যসেবা পেতে পারে।

সুন্দরগঞ্জে ৫ম শ্রেণীর ছাত্র ৬ দিন থেকে নিখোঁজ

 সুন্দরগঞ্জ উপজেলায় ৫ম শ্রেণীর ছাত্র রাব্বি মিয়া গত ৬ দিন থেকে নিখোঁজ রয়েছে। 

জানা গেছে, উত্তর বামনজল গ্রামের হারুন মিয়ার ছেলে প্রার্থনা কিন্ডার গার্টেন স্কুলের ৫ম শ্রেণীর ছাত্র রাব্বি মিয়া গত ২ জুলাই সকাল আনুমানিক ১০ ঘটিকার সময় স্কুলে যাবার কথা বলে বাড়ি থেকে বের হয়ে যায়। সেই দিন থেকে তাকে আর খুঁজে না পাওয়ায় তার দাদা মাহবুর রহমান গতকাল বৃহস্পতিবার বাদী হয়ে সুন্দরগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করেন। এব্যাপারে থানা অফিসার ইনচার্জ আতিয়ার রহমানের সঙ্গে কথা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে জানান, রাব্বি মিয়ার সন্ধানে দেশের বিভিন্ন স্থানে ম্যাসেজ প্রেরণ করা করা হয়েছে।

 গোবিন্দগঞ্জে যৌতুকের দায়ে গৃহবধূকে হত্যা

গাইবান্ধার গোবিন্দগঞ্জে গৃহবধূকে হত্যা করে মামলা থেকে বাচার জন্য লাশ ঘরের তীঁরর সঙ্গে ঝুলিয়ে রাখে ঘাতক স্বামী ও তার পরিবার। 

 বৃহস্পতিবার উপজেলার মালঞ্চা গ্রামের আব্দুস সোবাহানের বাড়ী ঘরের তীর থেকে গৃহবধূ পান্না বেগম (২৫) এর ঝুলন্ত লাশ উদ্ধার করে মৃতের কারণ উদঘটন করার জন্য লাশ ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করেছে থানা পুলিশ।

জানা গেছে গত ৩ মাস পূর্বে উপজেলার মালঞ্চা গ্রামের আব্দুস সোবাহানের ছেলে আবুল কালাম (৩৫) এর সহিত পার্শ্ববর্তী দিনাজপুর জেলার ঘোড়াঘাট থানার সাহেবগঞ্জ মাজার পাড়া গ্রামের রুহুল আমিন (বাঙ্গাল) এর মেয়ে পান্না (২৫) এর বিবাহ হয়। যাহা আবুল কালাম এর দ্বিতীয় বিবাহ। এ ব্যপারে পান্নার মা আছমা বেগম বাদী হয়ে গোবিন্দগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে।

মামলা সূত্রে জানা যায় পান্নাকে কয়েকদিন থেকে তার বাবার বাড়ি থেকে যৌতুকের টাকা আনতে বলে তার স্বামী আবুল কালাম। পান্না টাকা আনতে না যাওয়ায় তাকে মারধর করা হয় এবং তার বাবা মাকে মোবাইল ফোনে পান্নার অসুস্থতার কথা বলে দেখতে আসতে বলে। তার মা আছমা বেগম গত বুধবার মেয়েকে দেখতে এসে জানতে পায় উপরোক্ত কারণে তার মেয়েকে মারধর করে শরীরের বিভিন্ন অংশে গুরুত্বর যখম করেছে দেখে বাড়িতে ফিরে যায়।

ঐ দিন দিবাগত রাতে আবুল কালাম তার পরিবারের সহযোগিতায় স্ত্রী পান্নাকে হত্যা করে মামলা থেকে বাচাঁর জন্য লাশ ঘরের তীরেঁর সাথে রশি দিয়ে ঝুলিয়ে রাখে। এ ব্যপারে আবুল কালামের পরিবার সূত্রে জানা যায় স্বামী- স্ত্রীর মধ্যে মোনোমালিন্যের কারনে পান্না আত্মহত্যা করেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ