ঢাকা, শুক্রবার 7 July 2017, ২৩ আষাঢ় ১৪২8, ১২ শাওয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার পরবর্তী শুনানি ১৩ জুলাই

 

স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার পরবর্তী শুনানির জন্য আগামী ১৩ জুলাই দিন ধার্য করেছেন আদালত।

গতকাল বৃহস্পতিবার বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামান এ দিন ধার্য করেন। গতকাল বৃহস্পতিবার মামলার হাজিরা দিতে আদালতে যাননি বেগম খালেদা জিয়া

এদিন জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক হারুন অর রশীদকে জেরা করেন খালেদা জিয়ার আইনজীবী। তার জেরা শেষ না হওয়ায় পরবর্তী জেরার জন্য নতুন দিন ধার্য করেন আদালত। অপরদিকে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় আত্মপক্ষের সমর্থনের জন্যও একই দিন ধার্য করেছেন আদালত।

এর আগে গত ২২ জুন মামলার তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশন-দুদকের উপ-পরিচালক হারুনুর রশীদকে আংশিক জেরা করেন খালেদার আইনজীবী আমিনুল ইসলাম। এরপর খালেদার আরেক আইনজীবী ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার সময়ের আবেদন করেন।

 আইনজীবীরা জানান, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় রাষ্ট্রপক্ষের ৩৬ জন সাক্ষীর মধ্যে ৩২ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। এই ৩২ সাীর মধ্যে পাঁচজনকে খালেদা জিয়ার পক্ষে জেরা করা হয়নি। পাঁচজনকে জেরা করা অনুমতি চেয়ে আবেদন করা হলে ৮ জুন বিচারিক আদালত তা নামঞ্জুর করেন। এ আদেশের বিরুদ্ধে হাইকোর্টে রিভিশন আবেদনটি করা হয়। আবেদনটি হাইকোর্টের একটি বেঞ্চে শুনানির অপেক্ষায় রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ