ঢাকা, শুক্রবার 16 November 2018, ২ অগ্রহায়ণ ১৪২৫, ৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীরা আত্মসমর্পণে পাবেন দেশের ফেরার সুযোগ

অনলাইন ডেস্ক: মালয়েশিয়ায় অবস্থানরত অবৈধ অভিবাসীরা আত্মসমর্পণ করলে শুধু ৪শ' রিঙ্গিত জরিমানা দিয়ে দেশে ফিরতে পারবেন বলে জানিয়েছেন দেশটির ইমিগ্রেশন মহাপরিচালক দাতুক সেরি মুস্তফা আলী। দেশে ফেরার যাবতীয় ব্যয় ওই ব্যক্তিকেই বহন করতে হবে।

বৃহম্পতিবার ইমিগ্রেশন মহাপরিচালক জানান, অভিযানের মাধ্যমে গ্রেফতার করা হলে ন্যূনতম ৫ হাজার রিঙ্গিত থেকে ১০ হাজার রিঙ্গিত পর্যন্ত জরিমানা গুনতে হবে তাদের। একই সঙ্গে অবৈধ অভিবাসীর কাউকেই আগামী পাঁচ বছর মালয়েশিয়ায় প্রবেশ করতে দেয়া হবে না। ৩০ জুন অবৈধ অভিবাসীদের জন্য ই-কার্ড বা অস্থায়ী নিবন্ধনের মেয়াদ শেষ হওয়ার পরই এ অভিযান শুরু করে মালয়েশিয়া কর্তৃপক্ষ। এ পর্যন্ত ২ হাজার অবৈধ অভিবাসীকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে ৭শ' এর অধিক বাংলাদেশি।

এছাড়া, ৪৪ জন কর্মকর্তাকে গ্রেফতার করা হয়েছে। এদিকে, যারা বৈধভাবে গিয়ে অবৈধ হয়েছে তাদের জন্য চলতি বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত রি-হেয়ারিংয়ের মেয়াদ নির্ধারণ করা হয়েছে। এছাড়া যারা ই-কার্ড পেয়েছেন তাদেরও ১৫ই ফেব্রুয়ারি ২০১৮ এর মধ্যে রি-হেয়ারিংয়ে অংশ নিতে হবে। ইমিগ্রেশন মহাপরিচালক জানান, অবৈধ অভিবাসীদের গ্রেফতারে তাদের নিয়মিত অভিযান অব্যাহত রয়েছে।-সময় টিভি

অনলাইন আপডেট

আর্কাইভ