ঢাকা, সোমবার 10 July 2017, ২৬ আষাঢ় ১৪২8, ১৫ শাওয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

শেখ হাসিনাই দেশে সুষ্ঠু নির্বাচনের জন্য প্রধান প্রতিবন্ধক -দুদু

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনাই দেশে সুষ্ঠু নির্বাচনে প্রধান প্রতিবন্ধক হিসেবে দাঁড়িয়েছেন বলে অভিযোগ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি বলেন, বিএনপি ও ২০ দলীয় জোট নির্বাচন করতে চায় তবে শেখ হাসিনার অধীনে নয়। শেখ হাসিনা কি জিনিস, তার অধীনে কেমন নির্বাচন হতে পারে, ২০১৪ সালের ৫ জানুয়ারি জাতি দেখেছে।
গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবদীন ফারুক ও জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন সহ-সকল বন্দীদের মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এ অভিযোগ করেন। মানববন্ধনের আয়োজন করে জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন মহানগর উত্তর।
শামসুজ্জামান দুদু বলেন, দেশে সুষ্ঠু নির্বাচনের প্রধান প্রতিবন্ধক শেখ হাসিনা। তার পদত্যাগের মধ্য দিয়ে আমরা একটি সুষ্ঠু নির্বাচনের গ্যারান্টি দিতে পারি। এর বাইরে বিকল্প কোনো পথ আছে বলে মনে হয় না।
তিনি বলেন, বিএনপি ও ২০ দলীয় জোট নির্বাচন করতে চায়, তবে শেখ হাসিনার অধীনে নয়। শেখ হাসিনা কেমন, তার অধীনে কি রকম নির্বাচন হতে পারে তা ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনেই জাতি দেখেছে। তার অধীনে যে সুষ্ঠু নির্বাচন হতে পারে তিনি নিজেই বিশ্বাস করেন না। তার পদত্যাগের মধ্য দিয়েই আমরা কেবলমাত্র একটি সুষ্ঠু নির্বাচনের গ্যারান্টি দিতে পারি।
বিএনপির এই নেতা বলেন, বর্তমান ক্ষমতাসীন দলের শাসনকালে গুম, খুন, হত্যা, নির্যাতন নিত্য-নৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। দেশের সমস্ত মানুষ আজ আশঙ্কাজনক পরিবেশের মধ্যে বসবাস করছে। কবি ও প্রাবন্ধিক ফরহাদ মজহারের অপহরণ নিয়ে পুরো দেশবাসী আতঙ্কিত বলেও এ সময় মন্তব্য করেন তিনি।
আওয়ামী লীগ সরকারের সময় খ্বু বেশিদিন নেই এমন হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, অনতিবিলম্বে সুষ্ঠু নির্বাচনের জন্য সকল দল যাতে নির্বাচনে অংশ গ্রহণ করতে পারে তার জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করুন। অন্যথায় বিএনপি আন্দোলনের জন্য প্রস্তুত রয়েছে। এসময় জয়নাল আবদীন ফারুক ও কে এম রকিবুল ইসলাম রিপন সহ-সকল বন্দীদের নি:শর্ত মুক্তি দাবি করেন তিনি।
আয়োজক সংগঠনের সভাপতি মোস্তফা গাজীর সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবি এম মোশাররফ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী, ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া, সংগঠনের সহ সভাপতি নাজমুল হোসেন রনি, সহ সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ