ঢাকা, সোমবার 10 July 2017, ২৬ আষাঢ় ১৪২8, ১৫ শাওয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

গত জুন মাসে খুলনায় আট খুনসহ ৪৫৯ অপরাধ সংঘটিত

খুলনা অফিস : খুলনা জেলা আইনশৃঙ্খলা এবং সন্ত্রাস নাশকতা ও মাদকবিরোধী  সভা রোববার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. আমিন উল আহসান এতে সভাপতিত্ব করেন।
সভায় আইনশৃঙ্খলা প্রতিবেদনে জানানো হয়, খুলনা মহানগরীর আটটি থানায় গত জুন-১৭ মাসে ডাকাতি ১টি, রাহাজানি ২টি, চুরি ৬টি, খুন ৫টি, অস্ত্র আইন ৪টি, দ্রুত বিচার ১টি, ধর্ষণ ৩টি, নারী ও শিশু নির্যাতন ২১টি, নারী ও শিশু পাচার ১টি, মাদকদ্রব্য ১৩৯টি এবং অন্যান্য ৩৯টিসহ মোট ২২২টি মামলা দায়ের হয়েছে। গত মে-১৭ মাসে এ সংখ্যা ছিল ১৮৭টি।
খুলনা জেলার নয়টি থানায় গত জুন-১৭ মাসে চুরি ৩টি, খুন ৩টি, অস্ত্রআইনে ৪টি, ধর্ষণ ১টি, অপহরণ ১টি, নারী ও শিশু নির্যাতন ৪৭টি, নারী ও শিশু পাচার ১টি ও  মাদকদ্রব্য ৭৭টি এবং অন্যান্য আইনে ১০০টিসহ মোট ২৩৭টি মামলা দায়ের হয়েছে।  গত মে-১৭ মাসে এ সংখ্যা ছিল ২৯৫টি। 
সভায় ইভটিজিং, বালবিবাহ, নগরীর যানজট সমস্যা, মাদক নিয়ন্ত্রণ, সন্ত্রাস, জঙ্গীবাদ নিরসনে করণীয় বিষয়ে আলোচনা হয়।
সভার শুরুতে জেলা প্রশাসনে উদ্যোগে পাটকল শ্রমিকদের প্রাপ্য বেতন এবং বোনাস ঈদের পূর্বে পাওয়ায় তাদের স্বা¯িতর বিষয়ে সন্তোষ প্রকাশ করা হয়। সমাজ থেকে সন্ত্রাস ও নাশকতা নির্মূলে স্কুল থেকে শিক্ষার্থীদের মাঝে সচেতনতাবোধ তৈরি করার বিষয়ে মতামত প্রকাশ করা হয়।
সভাপতি মাদকের স্পট এবং গ্রাহক ও বিক্রতাদের বিষয়ে গোপনীয় তথ্য দিয়ে সহায়তার জন্য সম্মানিত সদস্যদের সহযোগিতা কামনা করেন। প্রতিমাসে প্রত্যেক উপজেলাতে মাদক বিষয়ে কমপক্ষে ১টি মোবাইল কোর্ট পরিচালনা করার সিদ্ধাšত হয় এবং  নির্ধারিত সময়ের মধ্যে তদšতাধীন মামলার তদšত কাজ সম্পন্ন করার তাগিদ দেয়া হয়। মাদক ব্যবসায়ী এবং গডফাদারদের আইনের আওতায় আনতে হবে। এছাড়া সকল শিক্ষা প্রতিষ্ঠানে মাদকবিরোধী গণসচেতনতা মূলক উদ্বুদ্ধকরণ সভার আয়োজন অব্যাহত থাকবে।
উল্লেখ্য, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিস কর্তৃক গত জুন মাসে ২৪টি মোবাইল কোর্ট অভিযানে ছয়টি মামলায় মোট ছয় জন আসামীকে ১৮ হাজার পাঁচশ টাকা জরিমানা করা হয়।           
সভায় উপজেলা চেয়ারম্যান, পুলিশ সুপার, উপ-পুলিশ কমিশনার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ কমিটির অন্যান্য সদস্যগণ অংশগ্রহণ করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ