ঢাকা, মঙ্গলবার 11 July 2017, ২৭ আষাঢ় ১৪২8, ১৬ শাওয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

শিক্ষা উপবৃত্তির চেক বিতরণ

জয়পুরহাট থেকে সংবাদদাতা: জয়পুরহাট সদর উপজেলা পরিষদের উদ্যোগে দরিদ্র পরিবারের মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপ-বৃত্তির চেক বিতরণ করা হয়েছে।
এ উপলক্ষে বৃহস্পতিবার উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলামের সভপতিত্বে অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জয়পুরহাট জেলা প্রশাসক মোঃ মোকাম্মেল হক।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান হসিবুল ইসলাম লিটন, মহিলা ভাইস চেয়ারম্যান জাহেদা কামাল, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তাহের আলী, প্রভাষক আব্দুল আলিম, শিক্ষার্থী মার্জিয়া হক, আকাশ হোসেন প্রমুখ। উপজেলা পরিষদের  রাজস্ব তহবিল হতে ১শ ৬২ জন শিক্ষার্থীর মাঝে প্রতি শিক্ষার্থীকে ৩ হাজার ও ২ হাজার ৫শ টাকা বরে মোট ১ লাখ ৮২ হাজার টাকার চেক বিতরণ করা হয় ।
প্রশিক্ষণ কর্মশালা
জয়পুরহাট সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে ইমাম মোয়াজ্জিনগণকে একটি প্লাটফর্মে আনার লক্ষে এ টু আই প্রোগ্রামের আওতায় উপজেলা পর্যায়ে ইমাম মোয়াজ্জিনদের নিয়ে দিনব্যাপী ইমাম বাতায়ন প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।
এ উপলক্ষে উপজেলা বৃহস্পতিবার পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলামের সভপতিত্বে উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জয়পুরহাট জেলা প্রশাসক মোঃ মোকাম্মেল হক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা  চেয়ারম্যান ফজলুর রহমান।
কর্মশালায় প্রথম পর্বে সদর উপজেলার ১শ ৩০ জন ইমাম মোয়াজ্জেম অংশগ্রহণ করে।
এ বাতায়নে ইমাম মোয়াজ্জিনগণ নিয়মিত মাসলা-মাসায়েল, সাপ্তাহিক খুতবা, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী ফতোয়া ও সাম্প্রতিক বিষয়াদিসহ দক্ষতা উন্নয়ন বিষয়ক কনটেন্ট শেয়ার করবে এবং তারা নিজ পেশার বাইরে কারিগরি ও বৃত্তিমূলক প্রশিক্ষণ চাহিদা দিতে পারবেন। এ কর্মশালার মাধ্যমে সকল ইমাম মোয়াজ্জিনগণকে বাতায়নের সদস্য হিসাবে অন্তর্ভুক্ত করা হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ