ঢাকা, শনিবার 17 November 2018, ৩ অগ্রহায়ণ ১৪২৫, ৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

রাজধানীতে গৃহসজ্জা শিল্প সংশ্লিষ্ট চারটি আন্তর্জাতিক প্রদর্শণী

অনলাইন ডেস্ক:নির্মাণ ও গৃহসজ্জা শিল্প সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের অংশগ্রহণে রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে চলছে তিন দিনের আন্তর্জাতিক প্রদর্শনী। ১০ টি দেশের ২০০ টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে এই প্রদর্শনীতে। একই জায়গায় দেশি বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠান থাকায় নিত্যনতুন প্রযুক্তি সম্পর্কে ধারণা পাওয়া যাবে বলেও মত অংশগ্রহনকারীদের।

দেখতে সাদামাটা ডোর বেলের মত হলেও, এর কর্মকান্ড কিন্তু মোটেও তা নয়। বেল চাপার সাথে সাথেই সামনে দাড়িয়ে থাকা ব্যক্তির ছবি চলে যাবে নির্দিষ্ট মোবাইল ফোনে। এমনকি মোশন ডিটেক্টশনের মাধ্যমে বাসার সামনে অযাচিত কেউ ঘোরাফেরা করলেও তার ছবি চলে যাবে মালিকের কাছে।

স্মার্ট এই ডিভাইসটি চিনে তৈরি হলেও এর পুরো সফটওয়ার ও মোবাইল এ্যাপস টি তৈরি হয়েছে দেশেই। বাসার নিরাপত্তা কিংবা গৃহসজ্জার এরকম হাজারো পণ্য নিয়ে বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে শুরু হয়েছে তিন দিনের নির্মাণ ও গৃহসজ্জা শিল্প সংশ্লিষ্ট চারটি আন্তর্জাতিক প্রদর্শণী।

প্রদর্শনীতে বাংলাদেশ ছাড়াও ভারত চীন ইতালি সহ বিভিন্ন দেশ অংশ নিয়েছে গৃহসজ্জার নান্দনিক বিভিন্ন উপকরন নিয়ে। বাথরুম ফিটিংস থেকে শুরু করে রুমের লাইট কিংবা বিছানার চাদর সবই থাকছে এই প্রদর্শনীতে।

গৃহ নির্মানের বিভিন্ন সরঞ্জাম থেকে শুরু করে হালকা যন্ত্রপাতিও নিয়ে এসেছে বিভিন্ন প্রতিষ্ঠান। এই প্রদর্শনীর মাধ্যমে নিজেদের পণ্যের প্রচারে আরও বেশি সহায়ক হবে বলে মনে করে অংশগ্রহনকারীরা।

শনিবার পর্যন্ত চলা এই প্রদর্শনী চলবে প্রতিদিন সকাল ১১ টা থেকে সন্ধা ৭ টা পর্যন্ত।-সময় টিভি

অনলাইন আপডেট

আর্কাইভ