ঢাকা, শনিবার 15 July 2017, ৩১ আষাঢ় ১৪২8, ২০ শাওয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

পিএইচ. ডি. ডিগ্রি লাভ

গত ৩১ মে অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভার অনুমোদনক্রমে মোহাম্মদ আরিফুর রহমানকে তাঁর রচিত “বাংলাভাষায় সীরাত চর্চা : মওলানা মোহাম্মদ আকরম খাঁ রচিত মোস্তফা চরিত” শীর্ষক অভিসন্দর্ভের জন্য পিএইচ. ডি. ডিগ্রি প্রদান করা হয়েছে। তার গবেষণা তত্ত্বাবধায়ক ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের অধ্যাপক ড. মো: আবদুল কাদির। পরীক্ষা কমিটির আহবায়ক ছিলেন কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের অধ্যাপক ড. হাফিজ আব্দুল মালিক। পরীক্ষক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের অধ্যাপক ড. মো: আব্দুল মান্নান চৌধুরী। ড. মোহাম্মদ আরিফুর রহমান ১৯৮১ সালে চট্টগ্রাম জেলার আনোয়ারা থানার অন্তর্গত জুঁইদন্ডী গ্রামে এক সম্ভান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন।

তার পিতা মরহুম মওলানা মোহাম্মদ দলিলুর রহমান দক্ষিণ জুঁইদন্ডী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও মাতা আনোয়ারা বেগম গৃহিণী। ইতোপূর্বে তিনি বাংলাদেশ মাদরাসা শিক্ষাবোর্ড হতে ১ম বিভাগে দাখিল ও আলিম এবং ”ট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে ১ম শ্রেণীতে অনার্স ও মাস্টার্স পরীক্ষায় উত্তীর্ণ হন।

তিনি বেশ কয়েকটি গ্রন্থের প্রণেতা এবং পত্র-পত্রিকায় তাঁর অনেক প্রবন্ধ নিবন্ধ প্রকাশিত হয়েছে। বর্তমানে তিনি বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ে কর্মরত আছেন। তিনি সবার দোয়া প্রার্থী। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ