ঢাকা, রোববার 16 July 2017, ১ শ্রাবণ ১৪২8, ২১ শাওয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

আল-আকসা মসজিদ বন্ধ ঘোষণা

১৫ জুলাই, ইন্টারনেট : ইসরাইলী পুলিশের গুলীতে তিন ফিলিস্তিনী নাগরিক ও ফিলিস্তিনীদের গুলীতে দুই ইসরাইলী পুলিশ নিহতের ঘটনার জেরে পবিত্র আল আকসা মসজিদ বন্ধ করে দিয়েছে ইসরাইলি কর্তৃপক্ষ। শুক্রবার গুলীবিনিময়ের পর পরপরই জুমার নামাজ বন্ধ করে দেয় ইসরাইল। পরে মসজিদটি বন্ধের কথা জানানো হয়।
ইসরায়েল পুলিশের দাবি, ওই তিনজন গুলী ছুঁড়ে অপর তিন ব্যক্তিকে আহত করে পালানোর সময় পুলিশ তাদের লক্ষ্য করে গুলী ছোঁড়ে। এতে তারা নিহত হয়। এ ঘটনায় জেরুজালেমের শীর্ষ মুসলিম নেতা শেখ মুহাম্মদ আহমেদ হুসেইনকে আটক করা হয়। তিনি এ হত্যাকাণ্ডের নিন্দা জানান এবং কাছাকাছি উন্মুক্ত স্থানে নামাজ পরিচালনা করেন। এর পরই ইসরাইলী পুলিশ তাকে আটক করে। পরে তাকে ২৮০০ মার্কিন ডলার মুচলেকায় জামিন দেওয়া হয়।
আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, জুমার নামাজের আগে বন্দুকধারী তিন ফিলিস্তিনী আল আকসা মসজিদ কম্পাউন্ডে দায়িত্বরত পুলিশের ওপর হামলা চালায়। এতে দুই পুলিশ সদস্য গুরুতর আহত হন। এ সময় ইসরাইলী পুলিশ গুলী করে ওই ফিলিস্তিনীদের হত্যা করে। আল-আকসা মসজিদের ব্যবস্থাপকরা জানিয়েছেন, দুই ফিলিস্তিনীর লাশ মসজিদসংলগ্ন প্রাঙ্গণে পড়ে ছিল।
হাজার বছরের ঐতিহ্যবাহী পবিত্র আল আকসা মসজিদ মুসলিম ধর্মাবলম্বীদের কাছে তৃতীয় সর্বে্রাচ পবিত্র স্থান হিসেবে বিবেচিত। ইহুদি ও খ্রিস্টান সম্প্রদায়ের কাছে এটি অত্যন্ত পবিত্র স্থান।

অনলাইন আপডেট

আর্কাইভ