ঢাকা, রোববার 16 July 2017, ১ শ্রাবণ ১৪২8, ২১ শাওয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

বিরোধী নেতাকর্মীদের কারান্তরীণ করা ক্ষমতাসীনদের নিয়মে পরিণত হয়েছে ---- মির্জা ফখরুল

 

স্টাফ রিপোর্টার : বিরোধী নেতাকর্মীদের কারান্তরীণ করা ক্ষমতাসীনদের নিয়মে পরিণত হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছাত্রদল চট্টগ্রাম মহানগর এর সহ-সভাপতি ফজলুল হক সুমনকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গতকাল শনিবার দেয়া এক বিবৃতিতে তিনি একথা বলেন। 

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, আইন-শৃঙ্খলা বাহিনী কর্তৃক বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে বানোয়াট, ভিত্তিহীন ও রাজনৈতিক হীন উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়েরের মাধ্যমে গ্রেফতার করে কারান্তরীণ করা এখন নিয়মে পরিণত করেছে বর্তমান শাসকগোষ্ঠী। বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সদস্য ও চট্টগ্রাম মহানগর ছাত্রদল এর সহ-সভাপতি ফজলুল হক সুমনকে গ্রেফতার সেটিরই আরেকটি নজীর। রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে সুমনকে গ্রেফতারের ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তার বিরুদ্ধে দায়েরকৃত ভুয়া ও ভিত্তিহীন মামলা প্রত্যাহারপূর্বক নি:শর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি।

 শোকবার্তা: এদিকে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সহ-সাধারণ সম্পাদক মো: নাজিম এর মাতা কাউছারী বেগমের (৭৭) মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এক শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, মরহুমা কাউছারী বেগম একজন পরহেজগার মহিলা হিসেবে এলাকায় অত্যন্ত শ্রদ্ধেয় ছিলেন। তিনি তার সন্তানদেরকে আদর্শবান হিসেবে গড়ে তুলতে সবসময় ভাল কাজে অনুপ্রেরণা ও মন্দ কাজে নিরুৎসাহিত করেছেন। আমি মরহুমার রুহের মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারবর্গ, আত্মীয়স্বজন ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

অপর এক শোকবার্তায় ঢাকা মহানগর (দক্ষিণ) বিএনপি’র সভাপতি হাবিব উন নবী খান সোহেল এবং সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার কাউছারী বেগম এর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করে মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের সদস্যবর্গ, গুণগ্রাহী ও শুভাকাঙ্খীদের প্রতি গভীর সমবেদনা জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ