ঢাকা, রোববার 16 July 2017, ১ শ্রাবণ ১৪২8, ২১ শাওয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

আল্লামা শফীর অবসরে যাওয়ার বিষয়টি  বিভ্রান্তিকর : হেফাজত

 

সংগ্রাম ডেস্ক : ধর্মভিত্তিক সংগঠন আল্লামা আহমদ শফী সকল প্রাতিষ্ঠানিক ও সাংগঠনিক কাজ থেকে অবসর নিচ্ছেন বলে গণমাধ্যমে যে সংবাদ প্রকাশ হয়েছে তা বিভ্রান্তিকর বলে বিবৃতি দিয়েছে সংগঠনটি। গতকাল শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কথা জানানো হয়।

আল্লামা আহমদ শফী অবসরে না গেলেও তবে দেশের অন্যতম ইসলামী শিক্ষাকেন্দ্র আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারি মাদরাসার পরিচালনা পর্ষদে বড় ধরণের পরিবর্তন আনা হয়েছে। গতকাল শনিবার মাদরাসাটির সর্বোচ্চ নীতি-নির্ধারণী কমিটি ‘মজলিসে শূরা’র বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে আল্লামা হাফেজ মুহাম্মদ জুনায়েদ বাবুনগরীকে সহযোগী পরিচালক ও আল্লামা মুফতী নূর আহমদকে শিক্ষাসচিবের দায়িত্ব দেয়া হয়।

সকাল ৯টায় জামিয়া দারুল উলুম হাটহাজারির মহাপরিচালকের কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন আল্লামা শাহ আহমদ শফী।

প্রায় ৩ ঘণ্টাব্যাপী বৈঠকে প্রতিষ্ঠানের শিক্ষা বিভাগ, হিসাব বিভাগ ও উন্নয়নমূলক কর্মকা-ের উপর দীর্ঘ পর্যালোচনা ও নীরিক্ষা করা হয়। বৈঠকে শূরার সকল সদস্য শায়খুল ইসলাম আল্লামা শাহ আমদ শফীর সুদক্ষ পরিচালনায় দারুল উলুম হাটহাজারির অভূতপূর্ব উন্নতি, প্রশাসনিক শৃঙ্খলা এবং স্বচ্ছ ও সুন্দর ব্যবস্থাপনার ভূয়সী প্রশংসা করেন।

একই সাথে শূরা সদস্যগণ আল্লামা শাহ আহমদ শফীর আশু রোগমুক্তি ও দীর্ঘ হায়াতের জন্য বিশেষভাবে দোয়া করেন।

মজলিসে শূরার বৈঠকে ২টি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়। বর্তমান মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফীর শারীরিক অসুস্থতার দিকটি বিবেচনায় এনে তাঁকে দৈনন্দিন কাজে সহযোগিতার জন্য আল্লামা হাফেজ মুহাম্মদ জুনায়েদ বাবুনগরীকে সহযোগী পরিচালক হিসেবে নিযুক্তি দেয়া হয়। অন্যদিকে আল্লামা মুফতী নূর আহমদকে শিক্ষা সচিব হিসেবে দায়িত্ব দেয়া হয়।

আল্লামা শাহ আহমদ শফী অবসরে যাচ্ছেন বলে কতিপয় সংবাদপত্রে পরিবেশিত সংবাদকে চরম বিভ্রান্তিকর আখ্যা দিয়ে মজলিসে শূরার সদস্যবৃন্দ একমত পোষণ করে বলেন যে, বর্তমান মহাপরিচালকের জীবদ্দশায় কাউকে ভারপ্রাপ্ত মহাপরিচালক পদে নিয়োগ দেয়া হবে না। দুপুর ১২টায় দোয়ার মাধ্যমে মজলিসে শূরার বৈঠক শেষ হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ