ঢাকা, রোববার 16 July 2017, ১ শ্রাবণ ১৪২8, ২১ শাওয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

শাবিতে সাংবাদিকদের উপর হামলার ঘটনায় ৪ ছাত্রলীগ কর্মী বহিষ্কার

 

সিলেট ব্যুরো : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্কুল ছাত্রীকে যৌন হয়রানি এবং এর প্রতিবাদ করায় ক্যাম্পাসে কর্মরত দুই সাংবাদিকের উপর হামলার ঘটনায় চার ছাত্রলীগ কর্মীকে বহিষ্কার করা হয়েছে। তারা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থের অনুসারী। একই সাথে পার্থকেও সতর্ক করে দেয়া হয়েছে। গতকাল শনিবার বিশ্ববিদ্যালয়ের ২০৫ তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন শাবি রেজিস্ট্রার মোঃ ইশফাকুল হোসেন।

বহিষ্কৃতরা হলেন সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী মাহমুদুল হাসান রুদ্র, পরিসংখ্যান বিভাগের মো. সাজ্জাদ হোসেন রিয়াদ, নৃবিজ্ঞান বিভাগের রাহাত সিদ্দীকি, পলিটিক্যাল স্টাডিজ বিভাগের সুমন সরকার জনি। এর মধ্যে রাহাত এবং সুমনকে বহিষ্কারের পাশাপাশি এক হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। এছাড়া ঘটনার সময় দায়িত্বশীল ভূমিকা পালন না করার কারণে পার্থকে সতর্ক করার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন। শাবির সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. কবির হোসেন জানান, বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির সুপারিশ অনুযায়ী অভিযুক্তদের এক সেমিস্টারের জন্য বহিষ্কার করেছে প্রশাসন। এছাড়াও কারো কারো সতর্ক ও জরিমানা করা হয়েছে বলে জানান।

গত ৮ এপ্রিল শনিবার এক স্কুল ছাত্রীকে যৌন হয়রানির ঘটনার প্রতিবাদ করায় শাবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও ডেইলি অবজারভারের সাংবাদিক সরদার আব্বাস আলী ও সহ-সভাপতি ও দৈনিক সকালের খবরের সাংবাদিক  সৈয়দ নবীউল আলম দিপুর উপর হামলা করে।

অনলাইন আপডেট

আর্কাইভ