শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

৩ মাস পর ইফফেত আরার লাশ উত্তোলন

বাগমারা (রাজশাহী) সংবাদদাতা: রাজশাহীর বাগমারায় ৩ মাস পর ইফফেত আরার (২৬) নামে এক গৃহবধুর লাশ উত্তোলন করা হয়েছে। বড় ভাইয়ের করা হত্যা মামলায় ময়নাতদন্তের  জন্য গত বৃহস্পতিবার কবর থেকে লাশ উত্তোলন করা হয়।
ইফফেত আরার স্বজন ও পুলিশ সুূত্রে জানা যায়, উপজেলার হামিকুৎসা ইউনিয়নের রায়পুর গ্রামের ঔষধ কোম্পানীর প্রতিনিধি এরশাদ আলীর সাথে বিয়ে হয় ইফফেত আরার। এরশাদের দাবি অনুযায়ী কয়েক দফায এরশাদকে ৭ লক্ষ টাকা দেয়া হয়। এর পরও অতিরিক্ত টাকার জন্য এরশাদ ইফফেত আরার উপর নির্যাতন করে।
মামলার এজাহার সূত্রে জানা গেছে, অতিরিক্ত যৌতুকের টাকা দিতে অস্বীকার করায় স্বামী এরশাদ ও তার পরিবারের লোকজন গত ১০ এপ্রিল রাতে ইফফেত আরার উপর নির্যাতন চালায়। এতে সে গুরুতর অসুস্থ ও জ্ঞান হারায়। পরের দিন সকালে ইফফেত আরার বড় ভাইকে অসুস্থতার খবর দেয়। অসুস্থ অবস্থায় ইফফেত আরাকে প্রথমে বাগমারা স্বাস্থ্য ক্লিনিকে ও পরে রাজশাহী মেডিকেলে নেয়া হলে পরের দিন ১১ এপ্রিল চিকিৎসাধীন অবস্থায মারা যায়। পরে বিষয়টি পুলিশকে না জানিয়ে লাশ দাফন করা হয়। এই ঘটনার প্রায় দুই মাস পর গত ১৯ জুন ইফফেত আরার ভাই মনিরুজ্জামান বাদী হয়ে  রাজশাহী মূখ্য বিচারক হাকিমের আদালতে এরশাদসহ পরিবারে তিন জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা করে। এতে এজাহারভুক্ত জাহিদ হোসেন নামে এক আসামীকে আটক করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করে থানা পুলিশ।
মামলার তদন্ত কর্মকর্তা সৌরভ কুমার বলেন, গত রোববার আদালত থেকে লাশ উত্তোলনের আদেশ আসে থানায়। গতকাল প্রথম শ্রেণী ম্যাজিষ্ট্রেট হিসেবে উপজেলা সহকারী ভুমি কর্মকর্তা আলমগীর হোসেনের উপস্থিতিতে লাশ উত্তোলন করা হয়। বিকেলে লাশটি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ফরেনসিক বিভাগে ময়না পরীক্ষার জন্য প্রেরণ করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ