ঢাকা, বুধবার 19 July 2017, ৪ শ্রাবণ ১৪২8, ২৪ শাওয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

৯ম ওয়েজবোর্ড ঘোষণা না হলে ৩০ জুলাই তথ্যমন্ত্রীর পদত্যাগ দাবিতে সমাবেশ

 

স্টাফ রিপোর্টার : সাংবাদিক নেতারা বলেছেন, আগামী ২৯ জুলাইয়ের মধ্যে ৯ম ওয়েজবোর্ড ঘোষণা করতে হবে। অন্যথায় ৩০ জুলাই থেকে তথ্য মন্ত্রীর পদত্যাগের দাবিতে সমাবেশের মাধ্যমে নতুন আন্দোলন শুরু হবে। 

গতকাল মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত এক সাংবাদিক সমাবেশে বক্তব্যে নেতারা এ কথা বলেন। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারা বাতিলের দাবিতে এ সমাবেশের আয়োজন করে। ডিইউজে’র সভাপতি শাবান মাহমুদের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিএফইউজে’র সভাপতি মনজুরুল আহসান বুলবুল, মহাসচিব ওমর ফারুক, বিএফইউজে’র সাবেক মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া, ডিইউজে’র সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ডিআরইউ’র সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, বিএফইউজে’র যুগ্ম মহাসচিব অমীয় ঘটক পুলক, ডিআরইউ’র সাধারণ সম্পাদক মোরসালিন নোমানী, সাব-এডিটর কাউন্সিলের সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান ও আবুল কালাম আজাদ প্রমুখ।

সাংবাদিক নেতারা বলেন, ৯ম ওয়েজবোর্ড ঘোষণা নিয়ে তথ্যমন্ত্রী ও তথ্য সচিব দীর্ঘদিন যাবৎ নানা টালবাহানা, ছলচাতুরি ও মিথ্যাচার করে সাংবাদিক সমাজকে বিভ্রান্ত ও বঞ্চিত করেছেন। তিনি কোন কারণ ছাড়াই বারবার সময় নিচ্ছেন এটি কোনভাবেই মেনে নেয়া যায় না। প্রধানমন্ত্রী ওয়েজবোর্ড গঠনের ঘোষণা দেয়ার পরেও তিনি কালক্ষেপণ করছেন। এটি কোনভাবেই মেনে নেয়া হবে না। আগামী ৩০ জুলাইয়ের পর থেকে আর ওয়েজবোর্ডের দাবিতে আন্দোলন হবে না, তখন শুধু এক দফা দাবিতে আন্দোলন হবে তা হলো তথ্যমন্ত্রীর পদত্যাগ।

বিএফইউজে ও ডিইউজে’র নেতারা বলেন, আমরা নিশ্চিত হয়েছি যে, হাসানুল হক ইনু যতদিন তথ্যমন্ত্রী থাকবেন ততদিন গণমাধ্যমে কর্মরত সাংবাদিক-কর্মচারীদের ভাগ্যের পরিবর্তন হবে না। তিনি সাংবাদিকদের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলছেন। এই ছিনিমিনি খেলার অধিকার তার নেই। সাংবাদিক সমাজ আর তাকে কোন ছাড় দেবে না।

মনজুরুল আহসান বুলবুল বলেন, ২৯ জুলাইয়ের মধ্যে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে সিদ্ধান্ত নিতে হবে যে তিনি সাংবাদিকদের সঙ্গে থাকবেন, না মালিক পক্ষের সঙ্গে থাকবেন। যদি সাংবাদিকদের সঙ্গে থাকতে চান তাহলে এর আগে অবশ্যই ৯ম ওয়েজবোর্ড ঘোষণা করবেন অন্যথায় ৩০ জুলাই থেকে সাংবাদিকরা তথ্য মন্ত্রীর পদত্যাগের দাবিতে নতুন আন্দোলন শুরু করবে। তিনি ৩০ জুলাই’র সমাবেশে যোগদানের জন্য প্রিন্ট, ইলেক্ট্রনিক মিডিয়া ও অনলাইনে কর্মরত সাংবাদিকদের প্রতি অনুরোধ জানান।

তিনি আরও বলেন, আমরা তাকে অনেক সময় দিয়েছি। আর নতুন করে কোন সময় নয়। আগামী ২৯ তারিখ তার সময় শেষ। প্রধানমন্ত্রীর আদেশ তিনি মানছেন না তাই তার আর মন্ত্রী পরিষদে থাকার অধিকার নেই। তিনি সাংবাদিকদের দুর্বল মনে করছেন। এ আন্দোলনে বুঝা যাবে কে সবল আর কে দুর্বল।

অনলাইন আপডেট

আর্কাইভ