ঢাকা, বুধবার 19 July 2017, ৪ শ্রাবণ ১৪২8, ২৪ শাওয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

বাঘার সংক্ষিপ্ত সংবাদ

বাঘা (রাজশাহী) সংবাদাতা : রাজশাহীর বাঘায় পুলিশের বিশেষ অভিযানে তিন বস্তায় তিনশ’ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়েছে। বুধবার ভোরে গোপন সংবাদের ভিক্তিতে উপজেলার মুছার ঈদগাহ্ নামক স্থানে থেকে ওই ফেন্সিডিলগুলো উদ্ধার করা হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ফেন্সিডিল ফেলে পালিয়েছে চোরাকারবারিরা।
থানা সূত্রে জানা যায়, বুধবার ভোর ৫টার সময় পাচারের উদ্দ্যেশে মুছার ঈদগাহ্ নামক স্থানে গাড়ির অপেক্ষা করছিল চোরাকারবারিরা। এমন সময় গোপন সংবাদের ভিক্তিতে বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) আলী মাহমুদ  নিজেই সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল ঘেরাও করলে পুলিশের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালিয়ে যায় চোরাকারবারিরা। ঘটনাস্থল থেকে ৩ বস্তায় ৩০০ বোতল ফেন্সিডিল জব্দ করা হয়।
বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) আলী মাহমুদ জানান, চোরাকারবারিদের সাথে আমাদের কোন আপোশ নেই। তবে পুলিশের পাশা-পাশি বিজিবি সক্রীয় হলে বাঘা উপজেলায় চোরাচালান রোধ করা সম্ভব। চোরাচালান প্রতিরোধে পুলিশ সার্বক্ষণিক সচেষ্ট ভূমিকা রেখে চলেছে বলে জানিয়েছে ওসি।
মাদকসেবীর কারাদণ্ড!
রাজশাহীর বাঘায় মাদকদ্রব্য সেবনের অপরাধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আনছার আলী (৩৫), ও মাসুদ রানা (৩০) নামের মাদকসেবীকে ৬মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। গত বুধবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হামিদুল ইসলাম এই কারাদণ্ড প্রদান করেন। 
বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) আলী মাহমুদ পায়েল জানান, মঙ্গলবার রাতে মাদকদ্রব্য সেবন কালিন সময়ে উপজেলার হাবাশপুর এলাকার আলহাজ্ব এরশাদ আলীর ছেলে আনছার আলী (৩৫), এবং পারশাওতা বিনোদপুর এলাকার মৃত কফিল উদ্দীনের ছেলে মাসুদ রানাকে (৩০) আটক করা হয়।
পরের দিন বুধবার সকালে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হামিদুল ইসলাম তাদের ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। 
অপহৃত স্কুলছাত্রী উদ্ধার
রাজশাহীর বাঘায় অষ্টম শ্রেণীপড়ুয়া অপহৃত স্কুলছাত্রীকে ৪দিন পর উদ্ধার করেছে পুলিশ। গত সোমবার সন্ধ্যায় লালপুর-বাঘা সীমান্তবর্তী এলাকা আরিফপুর দেওয়ান পাড়া এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়। অপহরণে জড়িত থাকার অভিযোগে মাতুয়ার সরকার মাতুর ছেলে আকাশকে (২৫) গ্রেপ্তার করা হয়েছে। এর দুইদিন আগে জড়িত নান্নু (২৮) ও রানা (২০) নামের দুই যুবককে গ্রেপ্তার করে পুলিশ। 
জানা যায়, উপজেলার চক বাউসা গ্রামের বাসিন্দা হায়দার আলীর মেয়ে গত বৃহস্পতিবার সকালে স্কুলে যাওয়ার উদ্দেশ্য বাড়ি থেকে বের হয়। পরে আর বাড়িতে ফেরেনি। খোঁজ খবর নিয়ে জানতে পান একই গ্রামের আকাশ মাহমুদ তার বন্ধু রানার সহযোগিতায় তার মেয়েকে অপহরণ করা হয়েছে। তাদের নিরাপদ স্থানে পৌঁছে দিয়ে রানা তার বাড়িতে চলে আসে। বিষয়টি নিশ্চিত হয়ে হায়দার আলী বাদী হয়ে শুক্রবার (০৭-০৭-১৭) রাতে বাঘা থানায় লিখিত অভিযোগ করেন।
বাঘা থানার অফিসার ইনচার্জ আলী মাহমুদ জানান, অপহরণের অভিযোগে সোমবার (১০-০৭-১৭) সন্ধায় এস.আই ওসমান গণি সঙ্গীয় ফোর্স নিয়ে লালপুর-বাঘা সীমান্তবর্তী এলাকা আরিফপুর দেওয়ান পাড়া এলাকায় অভিযান চালিয়ে স্কুল ছাত্রীকে উদ্ধার করা হয়। সাথে অভিযুক্ত আসামিদের গ্রেপ্তার করা হয়ে বলে জানিয়েছেন ওসি।

অনলাইন আপডেট

আর্কাইভ