ঢাকা, বৃহস্পতিবার 20 July 2017, ৫ শ্রাবণ ১৪২8, ২৫ শাওয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে ভারতীয় বাহিনীর গুলীতে নিহত ২

১৯ জুলাই/ ডন : পাকিস্তান নিয়ন্ত্রিত আজাদ কাশ্মীরে ভারতীয় বাহিনীর গুলীতে দুইজন নিহত ও অন্তত ১৩ জন আহত হয়েছেন। গত মঙ্গলবার কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখার অপর পাশে ভারতীয় অংশ থেকে সামাহনি সেক্টরের ভিমবার এবং নকিয়াল সেক্টরের কোটলি জেলায় গুলী চালানো হয়। কোনো ধরনের ‘উসকানি ছাড়াই উদ্দেশ্যপ্রণোদিতভাবে’ ভারতীয় বাহিনী এই হামলা চালিয়েছে বলে দাবি করেছেন পাকিস্তানী কর্মকর্তারা।
ভিমবার জেলার ডেপুটি কমিশনার চৌধুরী গুফতার হুসেইন বলেন, “রাত প্রায় ১টার দিকে সামাহনি সেক্টরের দিকে বেসামরিকদের লক্ষ্য করে গুলী ছুড়তে থাকে ভারতীয় বাহিনী। ছোট ও বড় নানা ধরনের আগ্নেয়াস্ত্র দিয়ে তারা সীমান্তরেখার পাশের প্রায় সব গ্রামেই হামলা চালায়। গুলীতে টান্ডার গ্রামের নয় বছরের শিশু আর্সলান এবং গোরাহ গ্রামের ৪২ বছর বয়সী ইয়াসিরা বিবি নিহত হন বলে গুফতার জানিয়েছেন। আহত হন ৯ জন, তাদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।
হতাহতদের সংখ্যা আরও বাড়তে পারে বলেও আশঙ্কা করছেন গুফতার।
“থেমে থেমে গোলাবর্ষণ হওয়ায় সত্যিকারের প্রাণহানি ও ক্ষয়ক্ষতির সংখ্যা নিরুপণ করা সম্ভব হয়নি,” বলেন তিনি। কোটলি জেলার পুলিশ কর্মকর্তা খুরশিদ আহমেদ জানান, মঙ্গলবার মাঝরাতের পর নকিয়াল সেক্টরেও ভারতীয় বাহিনীর হামলা শুরু হয়। থেমে থেমে করা ওই গোলাবর্ষণ পরদিন দুপুর পর্যন্ত চলে, এতে বিভিন্ন গ্রামের ৪ জন আহত হন।

অনলাইন আপডেট

আর্কাইভ