ঢাকা, শুক্রবার 21 July 2017, ৬ শ্রাবণ ১৪২8, ২৬ শাওয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

ফোন দিলেই ডিএসসিসির ডাক্তার পৌঁছে যাবেন বাড়িতে

গতকাল বৃহস্পতিবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন অঞ্চল-৩ (আজিমপুর)-এর উদ্যোগে চিকুনগুনিয়া ও ডেঙ্গু প্রতিরোধে মশক নিধন কর্মসূচি পালন করা হয় -সংগ্রাম

স্টাফ রিপোর্টার : চিকুনগুনিয়া রোগে আক্রান্তদের চিকিৎসা দিতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনকে (ডিএসসিসি ) ফোন করলেই বিশেষজ্ঞ ডাক্তার বাড়ি পৌঁছে যাবেন। পাশাপাশি পাওয়া যাবে ফ্রি ওষুধও। এজন্য একটি কল সেন্টার চালু করেছে সংস্থাটি। গতকাল বৃহস্পতিবার নগর ভবন থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে মেয়রের বরাত দিয়ে বলা হয়েছে, গতকাল বৃহস্পতিবার থেকেই ডিএসসিসির আরবান প্রাইমারি হেলথ কেয়ার প্রকল্পাধীন ২৮টি নগর স্বাস্থ্য কেন্দ্র, ৫টি নগর মাতৃসদন কেন্দ্র এবং করপোরেশনের নিজস্ব ২টি হাসপাতাল ও ১টি মাতৃসদন কেন্দ্র থেকে এ সেবা দেয়া শুরু হয়েছে। সেবা পেতে আক্রান্তদের ০৯৬১১০০০৯৯৯ নম্বরে ফোন করতে হবে। ফোন পাওয়ার পর সঙ্গে সঙ্গে ডিএসসিসির সংশ্লিষ্ট হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রগুলো থেকে কর্তব্যরত চিকিৎসক সেবা দিতে রোগীর বাসায় পৌঁছে যাবেন।

ওই বিজ্ঞপ্তিতে ডিএসসিসির মেয়র সাঈদ খোকনের একটি বক্তব্য জুড়ে দিয়ে বলা হয়েছে, ‘শিগগিরই চিকুনগুনিয়া নিয়ন্ত্রণে আসবে। এ জন্য আমরা অনেক উদ্যোগ নিয়েছি। এরমধ্যে রয়েছে জনসচেতনমূলক র‌্যালি, মসজিদগুলোয় বয়ান, শিক্ষা প্রতিষ্ঠানে মতবিনিময়, লিফলেট বিতরণ, মাইকিং, প্রতি ওয়ার্ডে সমাবেশের আয়োজন, পত্রিকায় বিজ্ঞাপন ও ইলেক্ট্রনিক চ্যানেলে টিভিসি সম্প্রচার, বিনামূল্যে ওষুধ ও চিকিৎসা সেবা প্রদান ইত্যাদি।’

গতকাল বৃহস্পতিবার থেকে ৩৬টি স্বাস্থ্যসেবা কেন্দ্রের অধীনে একযোগে চিকুনগুনিয়ায় আক্রান্তদের ফোন কল পেলেই বাড়ি-বাড়ি গিয়ে সেবা ও ওষুধ পৌঁছে দেবে বলেও জানানো হয় ডিএসসিসির সংবাদ বিজ্ঞপ্তিতে।

নগর স্বাস্থ্য কেন্দ্রসমূহের ঠিকানা ও মোবাইল নম্বর : অঞ্চল-৫, ডিএসসিসি, পার্টনারশীপ এলাকা-১(পিএসটিসি)

নগর স্বাস্থ্য কেন্দ্র-১ ১৬০/১ পশ্চিম ধোলাইপাড়, যাত্রাবাড়ি। ০১৭২৪৪৬৬৮৭৩, নগর স্বাস্থ্য কেন্দ্র-২ ১৫৪ দক্ষিণ যাত্রাবাড়ি, সুরুজনগর। ০১৯২৬৩০৮২০৭ , নগর স্বাস্থ্য কেন্দ্র-৩ ওয়াসা রোড, নিউ জুরাইন। ০১৯১৯৪৪৭৪০১, নগর স্বাস্থ্য কেন্দ্র-৪ বালুরমাঠ, শহীদনগর, গেন্ডারিয়া। ০১৭৭৯৭২৬০৭৬, নগর স্বাস্থ্য কেন্দ্র-৫ করিমুল্লাহবাগ, পোস্তাগোলা, ০১৮৫২৬৪২৪৬২, নগর স্বাস্থ্য কেন্দ্র-৬ ৮৭, কেসব ব্যানার্জী রোড, সূত্রাপুর ০১৯২৪৭৯৪৫৪০, অঞ্চল-৪, ডিএসসিসি, পার্টনারশীপ এলাকা-২ (কেএমএসএস) নগর স্বাস্থ্য কেন্দ্র-১ নলগোলা রাজবাড়ি, ইমামগঞ্জ, ০১৯১৭৫৩০৫৯১, নগর স্বাস্থ্য কেন্দ্র-২ মৌলভিবাজার কমিউনিটি সেন্টার, বেচারাম দেউরি ০১৯১১০৮৭৮০৫, নগর স্বাস্থ্য কেন্দ্র-৩ মাজেদ সরদার রোড, ০১৭২৪৮১৬৩৬৭, নগর স্বাস্থ্য কেন্দ্র-৪ আগা সাদেক রোড, ০১৭১৬৫১৫২৭৫, নগর স্বাস্থ্য কেন্দ্র-৫ হাজী মইনুদ্দীন রোড ০১৮১৬০৫২১৮১, নগর স্বাস্থ্য কেন্দ্র-৬ ফরাসগঞ্জ (লাল কুঠির বিপরীতে ট্রাক স্ট্যান্ড), ০১৭২০৩২০৩১৭, অঞ্চল-৩, ডিএসসিসি, পার্টনারশীপ এলাকা-৩ (বাপ্সা) নগর স্বাস্থ্য কেন্দ্র-১ হাজারীবাগ বড় মসজিদের পাশে, কালুনগর, ০১৯৯৬৭৭৬৪৭১, নগর স্বাস্থ্য কেন্দ্র-২ আজিমপুর বটতলা কাঁচাবাজারের নিকটে ০১৭৪৬৮৩৬৫১৭, নগর স্বাস্থ্য কেন্দ্র-৩ শহীদনগর কমিউনিটি সেন্টার, লালবাগ, ০১৭১৮৯৯০৭০৬, নগর স্বাস্থ্য কেন্দ্র-৪ বাবুবাজার বেড়ি বাঁধের পাশে, শহীদনগর, লালবাগ , ০১৮১৫৫৭৫৮৮৬ , নগর স্বাস্থ্য কেন্দ্র-৫ আলিয়া মাদরাসা, বক্সি বাজার, ০১৯৫৯৬০৩৩২৯, নগর স্বাস্থ্য কেন্দ্র-৬ ইসলামবাগ, কাঁচাবাজার, লালবাগ, ঢাকা ০১৭৫৪১১৪৯৭৩, অঞ্চল-২, ডিএসসিসি, পার্টনারশীপ এলাকা-৪ (পিএসটিসি), নগর স্বাস্থ্য কেন্দ্র-১ ১২২/২ আহমদবাগ ০১৭১২৬৭১১২৬, নগর স্বাস্থ্য কেন্দ্র-২ উত্তর মুগদা, ঝিলপাড় ০১৬৭০৬৯৫৩৪৩, নগর স্বাস্থ্য কেন্দ্র-৩ ১৬৮ দক্ষিণ কমলাপুর, ০১৭২০২৮৮৬২৩, নগর স্বাস্থ্য কেন্দ্র-৪২২৯ ফকিরাপুল (গরম পানির গলি), আরামবাগ, ০১৯৭১৩০২৩৭৪, নগর স্বাস্থ্য কেন্দ্র-৫ ১৭ বায়তুল মামুর মসজিদ মার্কেট, এজিবি কলোনী, মতিঝিল, ০১৭৮৩৯১৯৫৬৩, নগর স্বাস্থ্য কেন্দ্র-৬ বাগিচা, উত্তর শাহজাহানপুর ০১৮১৪২৫০৪৮৫, অঞ্চল-২, ডিএসসিসি, পার্টনারশীপ এলাকা-৪(পিএসটিসি), নগর স্বাস্থ্য কেন্দ্র-১ ৩০৮/৩ এ তিলপা পাড়া, গোড়ান, ০১৯২২২৪১৬৬৫, নগর স্বাস্থ্য কেন্দ্র-২ ৩২৫ দক্ষিণ গোড়ান, খিলগাঁও ০১৯১২৬৩৬৮৩১, নগর স্বাস্থ্য কেন্দ্র-৩৩৩/১ মেরাদিয়া মেইন রোড, মেরাদিয়া, ০১৯২২২৪১৬৬৫, নগর স্বাস্থ্য কেন্দ্র-৪ ৪৬২ গুলবাগ, নতুন গুলবাগ মসজিদ, মালিবাগ, ০১৭১২০৭৮৭০০।

এ ছাড়া , ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন ২টি হাসপাতাল ও ১টি মাতৃসদনের কর্মকর্তাদের নাম ও ফোন নম্বর : ডা. মো. আজমল হোসেন, পরিচালক, ঢাকা মহানগর জেনারেল হাসপাতাল-৫৭৩৯০২৬৭, ০১৭১৫০৩৫৭৮৮। ডা. মো. মোশাররফ হোসেন, তত্ত্বাবধায়ক, ঢাকা মহানগর শিশু হাসপাতাল ৫৭৩১৭০৫৬, ০১৭১১০৩৭০২৯। ডা. ইসমত আরা,পরামর্শক (গাইনী) কাম- প্রশাসক (অ. দা.) নাজিরা বাজার মাতৃসদন- ৯৫৫৮৪৪৪, ০১৭৪৩৯৬৬৬৬২ ।

অনলাইন আপডেট

আর্কাইভ