ঢাকা, রোববার 23 July 2017, ৮ শ্রাবণ ১৪২8, ২৮ শাওয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

ইসরাইলী নিরাপত্তা বাহিনী চরম মানবতা বিরোধী কাজ করেছে - মকবুল আহমাদ

ইসরাইল কর্তৃক অধিকৃত পূর্ব জেরুজালেমে অবস্থিত পবিত্র আল আকসা মসজিদে ৫০ বছরের কম বয়স্ক মুসলমানদের মসজিদে প্রবেশের উপর ইসরাইলের অবৈধভাবে নিষেধাজ্ঞা জারীর প্রতিবাদকারী মুসলমানদের উপর গত শুক্রবার ইসরাইলী নিরাপত্তা বাহিনীর গুলী বর্ষণে তিনজন ফিলিস্তিনী মুসলমান নিহত এবং আল আকসা মসজিদের ইমামসহ শতাধিক মুসল্লী আহত হওয়ার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর মকবুল আহমাদ। তিনি বলেন, পবিত্র আল আকসা মসজিদে নামায আদায় করার জন্য মুসলমানদের মসজিদে প্রবেশ করার উপর নিষেধাজ্ঞা জারী করার কোন এখতিয়ার অবৈধ দখলদার ইসরাইলের নেই। তারা মুসলমানদের পবিত্র আল-আকসা মসজিদে নামায আদায় করার জন্য প্রবেশ করার উপর নিষেধাজ্ঞা জারি করে জাতিসংঘ সনদ চরমভাবে লংঘন করেছে। 

গতকাল শনিবার এক বিবৃতিতে তিনি বলেন, ইসরাইলী নিরাপত্তা বাহিনীর বাধার মুখে মুসল্লীরা পবিত্র আল-আকসা মসজিদের বাইরের রাস্তায় জায়নামায বিছিয়ে নামায আদায় করতে বাধ্য হয়েছেন। সেখানেও ইসরাইলী নিরাপত্তা বাহিনী হামলা চালিয়ে চরম মানবতা বিরোধী কাজ করেছে। ইসরাইলী দখলদার বাহিনী শান্তি এবং নিরাপত্তা বিঘœকারী। 

তিনি বলেন, ইসরাইলী বাহিনীর বর্বরতার বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হয়ে ফিলিস্তিনী মুসলমানদের স্বাধীন-সার্বভৌম রাষ্ট্রের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনের প্রতি সংহতি প্রকাশ করে ইসরাইলী দখলদারীর বিরুদ্ধে অবস্থান গ্রহণ করার জন্য তিনি শান্তিকামী সকল রাষ্ট্র এবং জাতিসংঘসহ সকল আন্তর্জাতিক সংস্থার প্রতি আহ্বান জানান। নিহত ফিলিস্তিনী মুসলমানদের শাহাদাত কবুল করার জন্য তিনি মহান আল্লাহর নিকট দোয়া করেন এবং তাদের শোকসন্তপ্ত পরিবার-পরিজন ও আহতদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন। 

অনলাইন আপডেট

আর্কাইভ