ঢাকা, রোববার 23 July 2017, ৮ শ্রাবণ ১৪২8, ২৮ শাওয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

সোনারগাঁয় পাইরেসি চক্রের ১৮ সদস্যকে গ্রেফতার বিপুল পরিমাণ অশ্লীল ভিডিও সিডি জব্দ

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাঁচপুর এলাকায় লাভলী ও আমন্ত্রণ সিনেমা হলসহ উপজেলার বিভিন্ন স্থান থেকে বিপুল পরিমাণ পাইরেসি সিডি ও সরঞ্জামাদি সহ ১৮ জনকে গ্রেফতার করা হয়েছে। এ সময় বিপুল পরিমাণ অশ্লীল ভিডিও সিডি ও পাইরেসী সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে। গতকাল বুধবার দিনভর অভিযান চালিয়ে র‌্যাব-১১ এবং চলচ্চিত্রে অশ্লীলতা ও পাইরেসি বিরোধী টাস্কফোর্স টিম এ অভিযান পরিচালনা করেন।
বুধবার দুপুরে সিদ্ধিরগঞ্জের আদমজীতে র‌্যাব-১১’র সদর দপ্তরে সংবাদ সম্মেলনে গ্রেফতারকৃত ১৮ জন ও উদ্ধারকৃত সরঞ্জামাদি গণমাধ্যমের সামনে হাজির করা হয়। র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্র্নেল কামরুল হাসান পিএসসি জানান, একটি সংঘবদ্ধ চক্র সদ্য মুক্তিপ্রাপ্ত বাংলা সিনেমার স্বত্ত ক্রয় ছাড়াই পাইরেসি করে সংশ্লিষ্ট সিনেমার নির্মাতা/প্রযোজক এবং চিত্র শিল্পীদের কাছ থেকে অর্থ আদায়ের চেষ্টা করে আসছে। উপজেলার কাঁচপুরে লাভলী সিনেমা হল ও আমন্ত্রণ সিনেমা হলে অভিযানে র‌্যাবের সঙ্গে চলচ্চিত্রে অশ্লীলতা ও পাইরেসী বিরোধী টাস্কফোর্স কর্মকর্তা এম আর চৌধুরী আলম উপস্থিত ছিলেন। এ ঘটনায় ১৮জনকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হলো, মনির হোসেন, মো. শরীফ, লালচাঁন, আরিফ, খন্দকার মিজানুর রহমান, মাসুম, সোহাগ ত্রিপুরা, লিমন, ফয়সাল, রানা , আবদুল্লাহ হাসনাত রাহাত, জিহাদ, সোহেল, রাসেল, জাকির হোসেন, শাহআলম, জাকির ও রফিকুল ইসলাম। তারা লাভলী ও আমন্ত্রন সিনেমা হলের বিভিন্ন স্তরের কর্মচারী।
এসময় তাদের কাছে থেকে উদ্ধার করা হয়েছে ২৭টি মনিটর, ৩০টি কম্পিউটারের সিপিইউ, ১৭টি বিড বক্স, ৩২টি স্পিকার, ১৯টি কী বোর্ড ও সমসংখ্যক মাউস, ২টি প্রজেক্টর, ৩ হাজার ৪’শ ৮৫টি সিডি, পেনড্রাইভ, কার্ড রিডার ও মেমোরি কার্ড।
তিনি আরো জানায়, গ্রেফতারকৃতরা স্বীকার করেছে যে তারা বিভিন্ন সিনেমা হলে গোপনে ধারণকৃত সিনেমাগুলো কপি করে বিক্রি করে। আর এতে কোন কোন সিনেমা হলের কর্মচারী ও সংশ্লিষ্টরাও জড়িত।
সংবাদ সম্মেলনে চলচ্চিত্র নির্মাতা কাজী হায়াৎ, অভিনেতা অমিত হাসান, ডন, শানু সিবা, কণ্ঠশিল্পী পথিক নবী, পুতুল, গীতিকার হাসান মতিউর রহমান সহ চলচ্চিত্র ও মিউজি সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। তারাও পাইরেসি বন্ধে অভিযান অব্যাহত রাখার আহ্বান রাখেন র‌্যাব সহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি।
এ ব্যাপারে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে থানায় আইনগত কার্যক্রম পক্রিয়াধীন রয়েছে বলেও র‌্যাব কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ