ঢাকা, রোববার 23 July 2017, ৮ শ্রাবণ ১৪২8, ২৮ শাওয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

নির্দিষ্টস্থানে পশু কুরবানির সিদ্ধান্ত বাতিলের দাবি ওলামা লীগের

 

স্টাফ রিপোর্টার : আসন্ন ঈদুল আজহায় নির্দিষ্ট স্থানে পশু কুরবানি করার সিদ্ধান্ত বাতিলের দাবি জানিয়েছে বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ। স্থানীয় সরকার মন্ত্রণালয় ও সিটি করপোরেশনের কুরবানি বিরোধী অবান্তর সিদ্ধান্ত  দেশবাসী বিগত বছরেও মানেনি, এবারও মানবে না বলে মন্তব্য করেন ওলামা লীগের সভাপতি মাওলানা মো. আখতার হুসাইন। গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে এ দাবি জানান তিনি।

মানববন্ধনে মাওলানা মো. আখতার হুসাইন বুখারি বলেন, অবিলম্বে এ অর্বাচীন সিদ্ধান্ত বাতিল করার পাশাপাশি কুরবানির পশুর হাট ২২টির পরিবর্তে প্রত্যেক ওয়ার্ডে কমপক্ষে ২০০ হাট বসাতে হবে। একইসঙ্গে দেশব্যাপী কুরবানির পশু পরিবহন সহজ ও চাঁদাবাজি বন্ধ করতে হবে।

হাসপাতালে নার্সদের প্যান্ট-শার্ট পরার সিদ্ধান্ত বাতিলের দাবি জানিয়ে তিনি বলেন, নার্সদের প্যান্ট-শার্ট পরতে বাধ্য করা যাবে না। তাদের প্যান্ট-শার্ট পরতে বাধ্যকারী সেবা অধিদফতরের সাম্প্রদায়িক ডিজি তন্দ্র সিকদারকে বহিষ্কার করে আইনের আওতায় আনতে হবে।

তিনি বলেন, যৌথ প্রযোজনায় ভারতীয় সিনেমা দেশে সাম্প্রদায়িক উসকানি দিচ্ছে। গত ২৩ জুন বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় বস-টু নামের একটি সিনেমা মুক্তি পেয়েছে। এই বস-টু সিনেমায় ইসলাম অবমাননাসহ দেশের মানহানিকর বিভিন্ন বিষয় দেখানো হয়েছে। যৌথ প্রযোজনায় ভারতীয় সিনেমা আমদানিকারী ইনুকে মন্ত্রিপরিষদ থেকে বহিষ্কার করতে হবে।

তিনি আরও বলেন, এদেশে প্রগতিশীল বুদ্ধিজীবী ও মুক্তমনার ছদ্মাবরণে নাস্তিক্যবাদ মাথাচারা দিয়ে উঠেছে। এজন্য প্রয়োজনে আইন প্রণয়ন করতে হবে।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, মাওলানা আবুল হোসেন শেখ শরীয়তপুরী, সম্মিলিত ইসলামী গবেষণা পরিষদের চেয়ারম্যান মাওলানা আব্দুস সাত্তার, ওলামা লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুল্লাহ রূপগঞ্জী, দফতর সম্পাদক শওকত আলী শেখ ছিলিমপুরী প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ