ঢাকা, সোমবার 24 July 2017, ৯ শ্রাবণ ১৪২8, ২৯ শাওয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

আমি ওআইসি প্রেসিডেন্ট বলছি ইসরাইলকে থামান -এরদোগান

 

সংগ্রাম ডেস্ক: আল আকসা মসজিদে ইসরাইলী আগ্রাসন নিয়ে ওআইসির প্রেসিডেন্ট হিসেবে বিশ্ববাসীর কাছে ইসরাইলকে থামানোর আহ্বান জানিয়েছেন অরাগানাইজেশন অব ইসলামিক কনফারেন্স (ওআইসি) ও তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান। শীর্ষনিউজ।

গত শনিবার এক লিখিত বিবৃতিতে এরদোগান বলেন, আল আকসায় আমার ভাইদের হত্যা করা হচ্ছে। এটা কোনোভাবেই মেনে নেয়া যায় না। খবর আনাদলু এজেন্সির।

তিনি কঠোর অবস্থান ব্যক্ত আরও করে বলেছেন, ‘এখনি ইসরায়েলকে থামাতে হবে। দেশটি অতীতে অনেক বাড়াবাড়ি করে ফেলেছে। যা এখনো অব্যাহত রেখেছে। আমি ইসরাইলী এই আগ্রাসনের তীব্র নিন্দা জানাচ্ছি।' অবিলম্বে আল আকসা মসজিদ প্রাঙ্গণে ইসরাইলী আগ্রাসন বন্ধ করার দাবি জানিয়ে তিনি বলেন, সেখানে মেটাল ডিটেক্টর বা অন্য কোনো বাধা থাকতে পারবে না। ইসরাইলের এই উসকানির বিরুদ্ধে প্রত্যেকের প্রতিবাদ জানানো উচিত।

আন্তর্জাতিক মহলকে ইসরাইলি আগ্রাসন বন্ধে এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, ‘আমি আন্তর্জাতিক সম্প্রদায়কে ইসরাইল সরকার কর্তৃক আগ্রাসন থামাতে পদক্ষেপ নেয়ার আহ্বান জানাচ্ছি। তাদের উচিত দ্রুত এ বিষয়ে পদক্ষেপ নেয়া'। লিখিত বিবৃতিতে এরদোগান বলেন, ‘ওআইসির প্রেসিডেন্ট হিসেবে অবিলম্বে ধর্মীয় কার্যক্রমে বাধা দান বন্ধ করার আহ্বান জানাচ্ছি।

এরদোগান বলেন, তুরস্ক সব ধরনের হিংস্রতার বিরুদ্ধে। আল আকসায় আমাদের যে ভাইদের হত্যা করা হয়েছে আমি তাদের আত্মার মাগফেরাত কামনা করছি।

অনলাইন আপডেট

আর্কাইভ