ঢাকা, সোমবার 24 July 2017, ৯ শ্রাবণ ১৪২8, ২৯ শাওয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

বিএনপিকে বাদ দিয়ে নির্বাচন করার ইচ্ছা সরকারের নেই-- ওবায়দুল কাদের 

 

স্টাফ রিপোর্টার: বিএনপিকে বাদ দিয়ে নির্বাচন করার ইচ্ছা সরকারের নেই বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, রাজনীতি করতে হলে সাহস থাকতে হয়। বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরে আইনের মুখোমুখি হওয়ার পরামর্শ দেন তিনি। 

গতকাল রোববার সকালে পাবলিক সার্ভিস ডে উপলক্ষে রাজধানী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত একদিনে মোটরসাইকেল রেজিষ্ট্রেশন কার্যক্রমের উদ্বোধন শেষে এসব কথা বলেন ওবায়দুল কাদের। দেশে প্রথমবারের মতো এই কার্যক্রমের উদ্বোধন করা হলো। 

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘তারেক রহমানের ব্যাপারটা তো সেটা তিনি মামলার মুখোমুখি হচ্ছেন না। সাড়ে আট বছর ধরে দেশের বাইরে আছেন। আমার মনে হয়, রাজনীতি করতে হলে সাহস থাকা উচিত। আমি আমার দেশেই রাজনীতি করব। জেল খাটতে হলে জেলে যাব। মামলা আসবেই। রাজনীতি করতে হলে মামলা আসবেই। সরকারে থেকেও আমাদের অনেকের বিরুদ্ধে মামলা আছে। 

মন্ত্রী বলেন, ইনক্লুসিভ ইলেকশন হবে, এটা আমরা চাই। বিএনপি একটা বড় দল। তাদের বাদ দিয়ে ইলেকশন করব, ফাঁকা মাঠে গোল দেবো এ রকম কোনো চিন্তা আমাদের নেই। আমরা চাই বিএনপিও মাঠে আসুক।

তিনি বলেন, ‘আওয়ামী লীগ চায়, সবাই নির্বাচনে আসুক। যারা লেভেল প্লেয়িং ফিল্ডের কথা বলছেন তাদের মুখের বিষে নির্বাচনের মাঠ নষ্ট হয়ে যাচ্ছে।’

ওবায়দুল কাদের বলেন, আসন বিন্যাস এখনো চূড়ান্ত হয়নি, এ নিয়ে খুব শিগগিরই শরীক দলগুলোর সঙ্গে বৈঠকে বসবেন তারা।

অনলাইন আপডেট

আর্কাইভ