ঢাকা, সোমবার 24 July 2017, ৯ শ্রাবণ ১৪২8, ২৯ শাওয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

শাহবাগে ‘ছাত্র-পুলিশ সংঘর্ষে’র ঘটনায় পুলিশের তদন্ত কমিটি

 

স্টাফ রিপোর্টার : শাহবাগে ‘ছাত্র-পুলিশ সংঘর্ষে’র ঘটনার সার্বিক বিষয় খতিয়ে দেখতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। গতকাল রোববার বিকালে এই কমিটি গঠন করা হয়। ডিএমপির একজন ঊর্ধ্বতন কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

কমিটির প্রধান করা হয়েছে ডিএমপির যুগ্ম কমিশনার (অপস) মীর রেজাউল আলমকে। অন্য দুই সদস্য হলেন ভারপ্রাপ্ত ডিসি ডিবি (দক্ষিণ) মোহাম্মদ শহীদুল্লাহ ও এডিসি রমনা আশরাফুল আলম। এ কমিটিকে তিন দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

পরীক্ষার রুটিন ও তারিখ ঘোষণাসহ কয়েকটি দাবিতে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে শাহবাগের জাতীয় জাদুঘরের সামনের রাস্তায় অবস্থান নেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হওয়া সাতটি সরকারি কলেজের শিক্ষার্থীরা। পুলিশ তাদের ওই জায়গা ছেড়ে যেতে বললে তারা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ফুট ওভারব্রিজের পাশের অংশে অবস্থান নেন। এসময় তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিচার্জ করে ও কাঁদানে গ্যাস ছোঁড়ে। এসময় গুরুতর আহত হন সিদ্দিকুর রহমান (২৩) ও নাইমুল ইসলাম (২৫)। দু’জনকে প্রাথমিকভাবে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা দেয়া হয়। সিদ্দিকুরের চোখের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে আগারগাঁওয়ের চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে পাঠানো হয়। বর্তমানে সেখানেই তার চিকিৎসা চলছে। চিকিৎসকরা বলছেন, বাম চোখের দৃষ্টি ফিরে পেতে পারেন সিদ্দিকুর।

অনলাইন আপডেট

আর্কাইভ