ঢাকা, সোমবার 24 July 2017, ৯ শ্রাবণ ১৪২8, ২৯ শাওয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

শাকিব খানকে দেয়া নিষেধাজ্ঞা স্থগিত

স্টাফ রিপোর্টার : তিন চলচ্চিত্রে অভিনয়ে চিত্রনায়ক শাকিব খানের ওপর আরোপিত নিষেধাজ্ঞা হাইকোর্টে স্থগিত হয়েছে। শাকিব খান অভিনীত চলচ্চিত্র নির্মাণকাজ থেকে সংশ্লিষ্টদের বিরত রাখতে বাংলাদেশ চলচ্চিত্র পরিবারের দেয়া বিজ্ঞপ্তির কার্যকারিতা স্থগিত করে দেন হাইকোর্ট। এর ফলে শাকিব খান ওই তিনটি চলচ্চিত্রে অভিনয় করতে পারবেন।

এক রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে গতকাল রোববার বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হক সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এই আদেশ দেন। 

আদঅরতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মনিরুজ্জামান আসাদ।

একইসঙ্গে ওই তিনটি ছবির নির্মাণ কার্যক্রম পরিচালনায় অনুকূল পরিবেশ নিশ্চিতে বিবাদীদের নিষ্ক্রিয়তা কেন বেআইনি হবে না এবং শাকিব খান অভিনীত ছবিতে কেউ সহযোগিতা করতে পারবে না-এমন বিজ্ঞপ্তি কেন আইনগত কর্তৃত্ববহির্ভূত হবে না, তা জানতে চাওয়া হয়েছে। সরকারের তথ্যসচিব, এফডিসির ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ চলচ্চিত্র পরিবারের আহ্বায়ক, সদস্যসচিব, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১৮ বিবাদীকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

গত ১৮ জুলাই বাংলাদেশ চলচ্চিত্র পরিবার এক বিজ্ঞপ্তিতে জানায়, এই সিদ্ধান্ত নেয়া হয়েছে যে চিত্রনায়ক শাকিব খান অভিনীত পুরোনো এবং নতুন কোনো ছবির শুটিংয়ের কাজে বাংলাদেশ চলচ্চিত্র পরিবারের অন্তর্ভুক্ত সংগঠনগুলোর কোনো সদস্য অংশ নেবেন না। চিত্রনায়ক শাকিব খান সংশ্লিষ্ট সব চলচ্চিত্র নির্মাণসংক্রান্ত কাজ থেকে নিজেদের বিরত রাখবেন।

এই বিজ্ঞপ্তির বৈধতা চ্যালেঞ্জ করে শাপলা মিডিয়ার স্বত্বাধিকারী সেলিম খান রিটটি করেন। শাপলা মিডিয়ার প্রযোজনায় শাকিব খানের তিনটি ছবি নির্মাণাধীন। এই তিনটি ছবি হলো ‘আমি নেতা হব’, ‘মামলা, হামলা, ঝামেলা’, ‘কথা দিয়ে কেউ কথা রাখে না’।

আইনজীবী মনিরুজ্জামান আসাদ বলেন, শাপলা মিডিয়ার ব্যানারে শাকিব খান অভিনীত ওই তিনটি চলচ্চিত্র নির্মাণ কাজে সহযোগিতা করতে বিবাদীদের প্রতি অন্তবর্তীকালীন নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এর ফলে শাকিব খান ওই তিন চলচ্চিত্রে অভিনয় করতে পারবেন।

অনলাইন আপডেট

আর্কাইভ