ঢাকা, সোমবার 24 July 2017, ৯ শ্রাবণ ১৪২8, ২৯ শাওয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

রংপুর রাইডার্সের হয়ে এবার নেতৃত্ব দিবেন মাশরাফি

স্পোর্টস রিপোর্টার : এবার বিপিএল মাশরাফি মর্তুজাকে দেখা যাবে রংপুর রাইডার্সে। কুমিল্লা ভিক্টোরিয়ান্স ছেড়ে রংপুর রাইডার্সে যোগ দিয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। এবার রংপুর দলের নেতৃত্ব দিবেন তিনি। মাশরাফি অবশ্য অধিনায়কত্ব নিয়ে উচ্ছ্বসিত নন।
গতকাল এক সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, ‘অধিনায়কত্ব করলে তো চাপ থাকেই। তবে আমি কখনও চাপ নেই না। আমি সবসময় সব কিছু উপভোগ করার চেষ্টা করি। ’ নতুন দলকে সাফল্য এনে দেওয়ার আশাবাদ জানিয়ে তিনি বলেন,‘আমার চুক্তিটা বেশ দেরিতেই হলো। আমরা বেশ কয়েকজন ভালো বিদেশী খেলোয়াড় নিয়েছি। আশা করি, বিপিএলে প্রতিদ্বন্ধীতা পূর্র্ণ ক্রিকেট খেলতে পারব।’ শুধু কুমিল্লা ভিক্টোরিয়ান্স নয়, মাশরাফির নেতৃত্বে ঢাকা গ্ল্যাডিয়েটর্সও চ্যাম্পিয়ন হয়েছিল বিপিএলে। রংপুর রাইডার্স তাই বাংলাদেশের সবচেয়ে সফল অধিনায়ককে পেয়ে উচ্ছ্বসিত। দলটির প্রধান নির্বাহী ইশতিয়াক সাদেক বলেছেন, ‘মাশরাফিকে দলে পেয়ে আমরা গর্বিত, আনন্দিত, উচ্ছ্বসিত। তাকে আমাদের দলে স্বাগত জানাই। আমাদের অধিনায়ক হবেন মাশরাফি, তিনি লাকি চার্ম।
বিপিএলের আগের চার আসরে তিনবারই তার নেতৃত্বে খেলা দল শিরোপা জিতেছে। আশা করছি, রংপুর রাইডার্সের হারানো ইমেজ মাশরাফির মাধ্যমে ফিরিয়ে আনতে পারব। ’ দলটির ম্যানেজার আনোয়ারুল ইকবালের কণ্ঠেও মাশরাফিকে পাওয়ার উচ্ছ্বাস, ‘আমি সব সময় বলি, একজন মানুষ ভালো হলে তার সব কিছুই ভালো হয়। মাশরাফি বিন মুর্তজা শুধু ভালো ক্রিকেটার নন, শতভাগ ভালো মানুষ। তিনি দলের জন্য জীবন দিয়ে খেলেন। মাশরাফিকে স্বাগতম। ’ বিপিএলের আগের চার আসরে প্রত্যেক দল সর্বোচ্চ চারজন বিদেশী ক্রিকেটার রাখতে পারতো একাদশে। এবার শোনা যাচ্ছে, একাদশে বিদেশী রাখা যাবে পাঁচজন। মাশরাফি অবশ্য আগের নিয়মের পক্ষে, ‘আমি অবশ্যই চাই চারজন বিদেশী ক্রিকেটার একাদশে থাকুক। কারণ, তাহলে ৭ জন দেশি ক্রিকেটার সুযোগ পাবে একাদশে। বাংলাদেশের ক্রিকেটের স্বার্থে দেশি খেলোয়াড়দের বেশি সুযোগ দেওয়া উচিত।
বিপিএল স্থানীয় ক্রিকেটারদের পারফর্ম করার একটা প্ল্যাটফর্ম। তাই তাদের স্বার্থে চারজনের বেশি বিদেশী ক্রিকেটার খেলানোর অনুমতি না দেওয়াই উচিত। ’ শুধু মাশরাফি নন, এবারের বিপিএলে রংপুর রাইডার্সের আছেন নাজমুল আবেদীন ফাহিম। ক্রিকেটের সঙ্গে দীর্ঘ দিন জড়িয়ে থাকা ফাহিম রংপুরের ‘ মেন্টর’ হিসেবে দায়িত্ব পালন করবেন। তিনি বলেছেন, ‘অনেক দিন পর এমন একটা আয়োজনে যুক্ত হয়েছি। মাশরাফিকে পাওয়া অনেক বড় ব্যাপার। আশা করছি, আমাদের দল ভালো খেলবে, সেরা দল হিসেবে মেলে ধরবে নিজেদের। ’ রংপুর রাইডার্সের কোচের দায়িত্ব পালন করবেন টম মুডি। অস্ট্রেলিয়ার এই সাবেক অলরাউন্ডার দুই বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন দলটির সঙ্গে।

অনলাইন আপডেট

আর্কাইভ