ঢাকা, সোমবার 24 July 2017, ৯ শ্রাবণ ১৪২8, ২৯ শাওয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

মাদক সেবনে যুবকরা বিভিন্ন অপকর্মে জড়িয়ে পড়ছে

চট্টগ্রাম অফিস: চট্টগ্রাম নাগরিক অধিকার বাস্তবায়ন পরিষদের উদ্যোগে মাদক বিরোধী সমাবেশ ও মানববন্ধনে বক্তারা বলেন, মাদক বিক্রেতা ও সেবনকারীদের বিরুদ্ধে জনমত গড়ে তুলতে হলে সর্বস্তরে সামাজিক আন্দোলন খুব জরুরি হয়ে পড়েছে উল্লেখ করে বক্তারা আরো বলেন, রাজনীতিবিদ ও আইন শৃংখলা বাহিনীর সদস্যরা আন্তরিক নন বলে দেশে মাদক বিক্রেতা ও সেবনকারীর সংখ্যা দিন দিন আগ্রাসন বাড়ছে।
বক্তারা বলেন, সামাজিক আন্দোলনের মাধ্যমে নগরীর স্টেশন রোডসহ মদ বিক্রির আস্তানা গুলো উচ্ছেদ করা খুব জরুরি হয়ে পড়েছে। কারণ এসব আস্তানায়  কোমলমতি ছাত্ররা প্রতিদিন তরল পানীয় মদসহ বিভিন্ন মাদক সেবনে বেপোয়ারা হয়ে উঠেছে এবং তারা বিভিন্ন অপকর্মে জড়িয়ে পড়ছে।
বক্তরা বলেন, আইনশৃঙ্খলার বাহিনীকে আন্তরিকতায় সাথে স্টেশন রোডসহ চট্টগ্রাম নগরীর বিভিন্ন স্থানে গড়ে ওঠা মদ বিক্রির আস্তানাগুলো দ্রুত উচ্ছেদ করে  কোমলমতি ছাত্র, তরুণ ও যুব সমাজকে রক্ষার্থে এগিয়ে আসার আহবান জানিয়ে বক্তারা বলেন মাদক বিক্রেতা ও সেবনকারীদের প্রতিরোধ করা এখন জাতীয় ইসু্যু। মাদককে সর্বস্তরে ‘না’ বলার জন্য স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে আহবান জানিয়েছেন। সুতরাং আসুন প্রধানমন্ত্রীর এই আহ্বানকে বাস্তবায়নের জন্য সারাদেশে মাদক বিরোধী আন্দোলন গড়ে তুলি।
চট্টগ্রাম নাগরিক অধিকার বাস্তবায়ন পরিষদের কার্যকরী সভাপতি সাংবাদিক আলী আহমেদ শাহীন সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈয়দ দিদার আশরাফীর যৌথ সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য শাহিদা আক্তার জাহান, জাসদ নেতা ভানুরঞ্জন চক্রবর্ত্তী, ন্যাপ নেতা মিঠুল দাশগুপ্ত, ফারুক হাসান, সুমন দেবনাথ, ছাত্রনেতা ইয়াসির আরাফাত, হুমায়ূন কবির মাসুদ, জয়দ্বীব বৈদ্য, আবদুল হক, ইঞ্জিনিয়ার আবু কাশেম, মুক্তিযোদ্ধা মিজানুর রহমান মিলন, নাসির হোসাইন জীবন, ডা. চন্দন দত্ত, নুরুল হুদা  প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ