ঢাকা, সোমবার 24 July 2017, ৯ শ্রাবণ ১৪২8, ২৯ শাওয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

নীলফামারী সংবাদ

নীলফামারী সংবাদদাতা: নীলফামারীর ডোমারে গাঁজার গাছ ও বাংলা মদসহ ৩ মাদক সেবীকে আটক করেছে পুলিশ। ডোমার থানার এসআই আরমান জানান, বুধবার রাতে উপজেলার বিভিন্ন এলাকায় পৃথক পৃথক অভিযান চালিয়ে এসব মাদকসেবীকে আটক করা হয়। ডোমার বাসষ্ট্যান্ড এলাকা থেকে নুর মোহাম্মদের ছেলে হেলাল (৩৫)কে আটক করে। এ সময় তার বসতঘরের পিছনে লাগানো ৪টি গাঁজার গাছ উদ্ধার করা হয়।
বৃক্ষ মেলার উদ্বোধন
“অর্থ পুষ্টি স্বাস্থ্য চান, দেশী ফল বেশি খান” এ শ্লোগানকে সামনে রেখে নীলফামারীর ডোমার উপজেলায় ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে উপজেলা পরিষদ মাঠে নীলফামারী-১ আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন। মেলাটির  কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও উপজেলা প্রশাসন যৌথভাবে আয়োজন করে। উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানার সভাপতিত্বে উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বসুনিয়া, কৃষি কর্মকর্তা কৃষিবিদ জাফর ইকবাল, আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক খায়রুল আলম বাবুল, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো: সাদিকুজ্জামান, উপ-সহকারী কৃষি কর্মকর্তা আব্দুল জলিল প্রমুখ বক্তব্য রাখেন। মেলায় ২৪টি স্টল স্থান পায়। মেলাটি আগামী ২৩ জুলাই শেষ হবে।
অনিয়মের অভিযোগ
নীলফামারীতে এলজিইডি এর একটি ৫ কিলোমিটার সড়ক পুনঃনির্মাণে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। এ নিয়ে সংশ্লিষ্ট বিভাগের কোন কোন দায়বদ্ধতা নেই, যেন দেখার কেউ নেই। জানা যায়, জেলার ডিমলা উপজেলার ডিমলা বাবুর হাট হতে ডোমার উপজেলার বোড়াগাড়ী পর্যন্ত ৫ কিলোমিটার সড়ক পুনঃনির্মাণের দরপত্র আহ্বান করা হয়। এলজিইডি এর আওতাভুক্ত আইআরআইডিপি-২ প্রকল্পের এ ৫ কিলোমিটার সড়ক পুনঃনির্মাণে ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৫৭ লক্ষ ৮১ হাজার টাকা। সড়কটি পুনঃনির্মাণ করছেন আবু তালেব মিয়া নীলু লালমনিরহাটের একটি ঠিকাদারী প্রতিষ্ঠিান। যার দেখভাল করছেন এলজিইডি এর ডিমলা উপজেলা প্রকৌশলীর কার্যালয়। সরেজমিনে দেখা যায়, ওই সড়কে শ্রমিকগণ একাই কাজ করছেন, সংশ্লিষ্ট কার্যালয়ের কোন কর্মকর্তা ও কর্মচারী তদারকিতে নেই। বিধি মোতাবেক সড়কের থিকনেস ৩ ইঞ্চি দেয়ার কথা থাকলেও তা মানা হচ্ছে না প্রকৃতপক্ষে থিকনেস অনেক কম। সড়কের হার্ডবেড এ নুতন ইট ব্যবহারের নিয়ম থাকলেও পুরাতন ইট ব্যবহার করা হচ্ছে। ডব্লিউবিএম এ নুতন ইট ব্যবহারের বিধান থাকলেও নুতন পুরাতন ইট মিশ্রিত করে ব্যবহার করা হচ্ছে। এ ছাড়া সকল নির্মাণ কাজে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করা হচ্ছে। সব মিলিয়ে কোনমতে জোড়াতালি দিয়ে চলছে সড়কটির পুনঃনির্মাণ কাজ। এ ব্যাপারে নীলফামারী স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী বেলাল হোসেন জানান, হার্ডবেড পুরাতন ইট দিয়ে করার বিধান রয়েছে তবে কোন অনিয়ম নয় বিধি মোতাবেক নির্মাণ হচ্ছে।

অনলাইন আপডেট

আর্কাইভ