ঢাকা, মঙ্গলবার 25 July 2017, ১০ শ্রাবণ ১৪২8, ৩০ শাওয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

ক্রিকেটার মুশফিকের বাবার জামিন আপিলে বহাল

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ টেস্ট ক্রিকেট দলের অধিনায়ক মুশফিকুর রহীমের বাবা মাহবুব হামিদ তারাকে বগুড়ার মাটিডালি এসওএস হারম্যান মেইনার স্কুল এন্ড কলেজের নবম শ্রেণির ছাত্র মাসুক ফেরদৌস হত্যা মামলায় হাইকোর্টের দেয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ।
গতকাল সোমবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহার নেতৃত্বে আপিল বিভাগের তিন বিচারপতির বেঞ্চ এ আদেশ দেন।
আদালতে মুশফিকুর রহমানের বাবার পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও আইনজীবী জাহিদুল বারী। সরকার পক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল খন্দকার দিলীরুজ্জামান।
মুশফিকের বাবাকে হাইকোর্টের দেয়া আগাম জামিন স্থগিত  চেয়ে আপিল আবেদন করে সরকার। ওই আবেদন শুনানি শেষে সরকারের করা আবেদন খারিজ করে  দেন আদালত। ফলে মুশফিকের বাবার হাইকোর্টে  দেয়া আগাম জামিন বহাল থাকছে বলে জানিয়েছেন আইনজীবী জাহিদুল বারী।
এর আগে গত ৫ জুন বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথ সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মাহবুব হামিদ তারাকে আট সপ্তাহের আগাম জামিন দেন। ওইদিন আদালতে জামিনের আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী জাহিদুল বারী, আইনজীবী নাজমুন নাহার বিউটি ও আইনজীবী এমদাদুল হক শামীম। অন্যদিকে সরকার পক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল জাহাঙ্গীর আলম।
গত ১৩ মে রাতে বিরোধের  জেরে মাটিডালি হাজিপাড়া এলাকায় বাড়ি  থেকে  ডেকে নিয়ে দুর্বৃত্তরা মাথায় ইটের আঘাত করে নবম শ্রেণির ছাত্র মাসুক ফেরদৌসকে (১৪) হত্যা করে। দুইদিন পর ১৬ মে সন্ধ্যায় নিহত স্কুলছাত্র মাসুক ফেরদৌসের বাবা জাসদের কেন্দ্রীয় নেতা এডভোকেট ইমদাদুল হক ইমদাদ বাদী হয়ে সদর থানায় মুশফিকের বাবা ও চাচাসহ ১৬ জনকে আসামী করে মামলাটি করেন।
মামলার এজাহারে বাদী ইমদাদুল হক ইমদাদ মুশফিকুরের বাবা মাহবুব হামিদ তারা ও তার ছোট ভাই ওয়ার্ড কাউন্সিলর মেজবাহুল হামিদ মেজবার সঙ্গে পারিবারিক শত্রুতা এবং মাটিডালি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নিয়ে বিরোধের কথা উল্লেখ করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ