ঢাকা, বুধবার 26 September 2018, ১১ আশ্বিন ১৪২৫, ১৫ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

লন্ডনে দুই বাংলাদেশি তরুণের উপর এসিড হামলা

অনলাইন ডেস্ক : লন্ডনের বাংলাদেশি অধ্যুষিত বেথনাল গ্রিন এলাকায় দুইজন বাঙালি তরুণের উপর এসিড হামলার ঘটনা ঘটেছে। ব্রিটিশ পত্রিকা ডেইলি মেইল বলছে, লন্ডনে বেথনাল গ্রিন এলাকার রোমান রোডে মঙ্গলবার সন্ধ্যার ৭টার দিকে দুই তরুণ সর্বশেষ এসিড হামলার শিকার হয়েছে।

আক্রান্ত হওয়ার পর আর্তনাদ করতে করতে একটি দোকানে ঢোকেন দুই তরুণ। এদের একজনের নাম শাখাওয়াত হোসেন। অপরজনের নাম এখনো জানা যায়নি।

সম্প্রতি পূর্ব লন্ডনে এরকম একাধিক এসিড হামলার ঘটনা ঘটেছে। একটি সংঘবদ্ধ চক্র এরকম হামলা করছে করছে বলে বলছে ডেইল মেইল।

গত ১৩ই জুলাই রাতে এরকম পাঁচটি এসিড হামলায় অন্তত পাঁচজন আহত হয়েছেন। একজন দোকানদারের বরাত দিয়ে ডেইলি মেইল বলছে, দুইজন বাঙ্গালি তরুণ তার দোকানে ঢুকে পাগলের মতো চিৎকার করে বলেন, আমাদের উপর এসিড ছুড়ে মারা হয়েছে।

তিনি পত্রিকাটিকে জানিয়েছেন, তারা দৌড়ে যখন তার দোকানে ঢুকে পড়ে, তাদের মুখে এসিড ছিল। তারা পুড়ছিল আর তাদের ত্বক কুচকে যাচ্ছিল।

ভিডিও ফুটেজে দেখা যায়, তারা একের পর এক বোতলের পানি মুখে ঢালছেন। এরপর দমকল কর্মীরা এসে তাদের হোসপাইপ দিয়ে মুখে পানি দেন।

ঘটনাস্থলে যাওয়া একজন পুলিশ কর্মকর্তা ডেইলি মেইলকে জানিয়েছেন, তাদের মুখের রঙ বদলে গিয়েছে আর একজনের পরনে থাকা জ্যাকেটে হাতা গলে গেছে। ব্রুমফিল্ড হাসপাতালে চিকিৎসা শেষে শাখাওয়াত হোসেনকে আজ ছেড়ে দেয়ার কথা রয়েছে।

পুলিশ বলছে, এ ঘটনায় এখনো কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। তবে তদন্ত চলছে। পুলিশের বরাত দিয়ে ডেইলি মেইল বলছে, ২০১৪ সালে যেখানে লন্ডনে এসিড হামলার ঘটনা ছিল ২০০টিরও কম, তা এখন দ্বিগুণে দাঁড়িয়েছে। ২০১৬ সালে লন্ডনে এরকম ৪৩১টি এরকম এসিড হামলার ঘটনা ঘটেছে। সূত্র: বিবিসি। 

অনলাইন আপডেট

আর্কাইভ