ঢাকা, শুক্রবার 28 July 2017, ১৩ শ্রাবণ ১৪২8, ৩ জিলক্বদ ১৪৩৮ হিজরী
Online Edition

মিসর থেকে আনা বিমানের ইঞ্জিন দ্রুত নষ্ট হওয়ায় ক্ষোভ

 

সংসদ রিপোর্টার : ইজিপ্ট (মিসর) এয়ারলাইন্স থেকে লিজে আনা বাংলাদেশ বিমান এয়ারলাইন্সের উড়োজাহাজের ইঞ্জিন দ্রুত নষ্ট ও অকেজো হয়ে পড়ায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে সংসদীয় কমিটি।

এছাড়া নষ্ট ইঞ্জিন মেরামতের জন্য সংশ্লিষ্ট এয়ারলাইন্সকে না দিয়ে ইউনাইটেড এয়ারলাইন্সকে দেয়ায় এর সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির সুপারিশ করেছে কমিটি।

গতকাল বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ২৮তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খানের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, মো. নজরুল ইসলাম চৌধুরী, কামরুল আশরাফ খান, মো. আফতাব উদ্দিন সরকার, রওশন আরা মান্নান ও সাবিহা নাহার বেগম অংশ নেন।

জানা যায়, মিসর থেকে লিজকৃত বাংলাদেশ বিমানের ইঞ্জিন দ্রুত নষ্ট হয়ে যাওয়া খতিয়ে দেখতে একটি সাব-কমিটি গঠন করা হয়েছিল। ওই কমিটি এই অভিযোগের সত্যতা পায়। সাব কমিটির তদন্তে যেসব অনিয়ম ধরা পড়েছে তা অধিকতর তদন্তের জন্য মন্ত্রণালয় থেকে একটি পূর্ণাঙ্গ তদন্ত কমিটি গঠন করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির সুপারিশ করা হয়। ভবিষ্যতে কোনো সংস্থা থেকে উড়োজাহাজ লিজ নেয়ার ক্ষেত্রে বর্তমান বাস্তব অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে চুক্তি সই করার সুপারিশ করা হয়।

বৈঠকে দেশের আন্তর্জাতিক বিমানবন্দরগুলোতে গ্রাউন্ড হ্যান্ডলিং ব্যবস্থা আরও উন্নত করার বিষয়ে বিমান এবং সিভিল এভিয়েশন অথরিটিকে কার্যকর ভূমিকা পালনের সুপারিশ করা হয়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক, সিভিল এভিয়েশনের চেয়ারম্যানসহ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তা ও জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ