ঢাকা, শনিবার 29 July 2017, ১৪ শ্রাবণ ১৪২8, ৪ জিলক্বদ ১৪৩৮ হিজরী
Online Edition

রাজশাহীর সারদা উপস্বাস্থ্য কেন্দ্রে নেই কোনো ডাক্তার

চারঘাট (রাজশাহী) সংবাদদাতা : রাজশাহীর চারঘাটের সারদা উপস্বাস্থ্য কেন্দ্রে বছরের পর বছর ধরে নেই কোনো ডাক্তার। সারদা উপস্বাস্থ্য কেন্দ্রে রোগীদের চিকিৎসা সেবা দিচ্ছেন স্যাকমো, ফার্মাসিস্ট ও পিয়ন।
উপজেলার সারদা উপস্বাস্থ্য কেন্দ্রে  বিনামূল্যে চিকিৎসা সেবা নিতে আসেন এলাকার বিভিন্ন গ্রাম থেকে শত শত হতদরিদ্র রোগী। চিকিৎসক না থাকায় প্রতিদিন শতাধিক লোকজন সঠিকভাবে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে। আবার অনেক সময় উপস্বাস্থ্য কেন্দ্রে  নিয়ম ও সময় অনুযায়ী রোগীরা তাদের না পাওয়ায় ঠিকমতো স্বাস্থ্যসেবা ও বিনামূল্যে ওষুধ পাচ্ছে না  বলে অভিয়োগ পাওয়া গেছে। এ উপস্বাস্থ্য কেন্দ্রে একজন মেডিকেল অফিসার, একজন স্যাকমো, একজন ফার্মাসিস্ট এবং একজন এমএলএসএস বা পিয়ন পদ আছে। কিন্তু ওই উপস্বাস্থ্য কেন্দ্রে বছরের পর বছর ধওে নেই কোনো ডাক্তার। এখন চিকিৎসা সেবা দিচ্ছেন স্যাকমো, ফার্মাসিস্ট বা পিয়ন। কাগজে কলমে কর্মরত দেখিয়ে প্রেষণে জেলা বা উপজেলা স্বাস্থ্য কমম্পেক্সে দায়িত্ব পালন করেছেন। স্বাস্থ্যসেবা নিতে আসা ইসাহাক বলেন,আমি দীর্ঘদীন ধরে দেখে আসছি এখানে কোন ডাক্তার থাকে না। চিকিৎসা দেন স্যাকমো, ফার্মাসিস্ট ও পিয়ন। যার জন্য সীমাহীন বিপদে পড়তে হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সাইফুল ফেরদৌস বলেন, স্বাস্থ্যসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে উপস্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসক থাকা দরকার। তবে আশা করি এর সমাধান দ্রুত হবে।
পৃথক সড়ক
দুর্ঘটনায় বৃদ্ধা ও যুবক
নিহত
রাজশাহীতে পৃথক সড়ক দুর্ঘটনায় এক বৃদ্ধা ও এক যুবক নিহত হয়েছেন। বৃহস্পতিবার ও শুক্রবার এই ঘটনা ঘটে।
বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে রাজশাহী-নওগাঁ মহাসড়কের মৌগাছিতে হিউম্যান হলার (ইমা) চাপায় এক বৃদ্ধা নিহত হন। সূত্রে জানা গেছে, উপজেলার মৌগাছি ইউনিয়নের বাটুপাড়া গ্রামের মৃত নজের আলী স্ত্রী ও আ’লীগ নেতা আছির উদ্দিনের মা কুলসুম বেওয়া (৭৫) একবারপুর মোড় হতে পাকা রাস্তা পারাপারের সময় রাজশাহী থেকে নওগাঁগামী একটি হিউম্যান হলার (ইমা) বৃদ্ধাকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। এ বিষয়ে মোহনপুর থানার পুলিশ জানায়, কোন অভিযোগ না থাকায় লাশ পরিবারে কাছে হস্তান্তর করা হয়। এদিকে, শুক্রবার দুপুর ১২ টার দিকে পুঠিয়ায় ট্রাকের ধাক্কায় এক মোটরসাইকেল আরোহী নিহত হন। উপজেলার বানেশ্বর ইউনিয়নের জায়গিরপাড়া নামক স্থানে ঢাকা-রাজশাহী মহাসড়কে এ ঘটনা ঘটে। নিহত মোটরসাইকেল আরোহী হলেন, নওগাঁর রানীনগর উপজেলার ধামুয়া এলাকার মৃত দানেস উদ্দীন তালুকদারের ছেলে খাজা নাজিম উদ্দিন (৪৫)। স্থানীয়রা জানান, পুঠিয়ার দিক থেকে আসা (কুষ্টিয়া-ট-০২-০০৭৪) রাজশাহীগামী একটি ট্রাক জায়গিরপাড়া নামক স্থানে এসে রাজশাহীগামী মোটরসাইকেলকে পেছন থেকে ধাক্কা দিলে মোটরসাইকেল আরোহী গুরুতর আহত হলে স্থানীয়রা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক নাজিম আলিকে মৃত ঘোষণা করেন।
মদসহ দুই যুবক
আটক
রাজশাহী মহানগরীতে ২৯ বোতল বিদেশী মদসহ দুই যুবককে আটক করেছে পুলিশ। শুক্রবার ভোর রাতে নগরীর জনস্বাস্থ্য অধিদপ্তর অফিস এলাকায় রাজশাহীর রাজপাড়া থানা পুলিশ অভিযান চালিয়ে তাদের আটক করে।
আটককৃতরা হলেন, রাজপাড়া থানার কেশবপুর এলাকার আনিস আলীর ছেলে শাহিন (২৩) ও একই এলাকার বাক্কার আলীর ছেলে রবি (৩১)। রাজপাড়া থানার পুলিশ জানায়, শুক্রবার ভোর সাড়ে ৪টার দিকে নগরীর জনস্বাস্থ্য অধিদপ্তর অফিস সংলগ্ন এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে রাজপাড়া থানা পুলিশের একটি দল অভিযান চালিয়ে আটককৃত শাহিন ও রবির কাছ থেকে ২৯ বোতল বিদেশি মদসহ দু’জনকে আটক করে। তাদের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হবে বলেও জানানো হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ