ঢাকা, শনিবার 29 July 2017, ১৪ শ্রাবণ ১৪২8, ৪ জিলক্বদ ১৪৩৮ হিজরী
Online Edition

বিজ্ঞানের চর্চা বাড়াতে হবে -শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, সুস্থ ও উন্নত সংস্কৃতির মধ্যে আমাদের ছেলেমেয়েদের বড় করতে চাই। একইসাথে বিজ্ঞানের চর্চাও বাড়াতে হবে। বিজ্ঞান ও সংস্কৃতি দুটোই আমাদের প্রয়োজন।
গতকাল শুক্রবার রাজধানীর গভর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুল মিলনায়তনে দৈনিক সমকাল ও বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন (বিএফএফ) আয়োজিত ৫ম জাতীয় স্কুল বিজ্ঞান প্রতিযোগিতা-২০১৭ এর চূড়ান্ত পর্বের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। গভর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুলের প্রধান শিক্ষক মো. আব্দুল খালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, বিজ্ঞান-লেখক ড. রেজাউর রহমান, ড্যাফোডিল গ্রুপের চেয়ারম্যান মো. সবুর খান, বিএফএফ-এর নির্বাহী পরিচালক সাজ্জাদুর রহমান চৌধুরী এবং সমকালের ফিচার সম্পাদক মাহবুব আজিজ বক্তৃতা করেন।
শিক্ষামন্ত্রী বলেন, বাংলাদেশে শিক্ষায় অগ্রগতির ফলে তা নারীর ক্ষমতায়নে ভূমিকা রাখছে। আমাদের নতুন প্রজন্মের ছেলেমেয়েরা এখন সবক্ষেত্রে সমানভাবে এগিয়ে যাচ্ছে। এটা আমাদের সমাজের একটি বড় অগ্রগতি। তিনি বলেন, নতুন প্রজন্মকে নেতৃত্ব দেয়ার যোগ্য করে গড়ে তুলতে হবে। আমরা ভাল মানুষ তৈরি করতে চাই। দেশপ্রেমে উজ্জীবিত নৈতিক মুল্যবোধসম্পন্ন মানুষ তৈরি করতে হবে।
উল্লেখ্য, বিতর্ক প্রতিযোগিতায় রাজশাহী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় প্রথম স্থান এবং সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় দ্বিতীয় স্থান লাভ করে। পরে প্রতিযোগিতায় অংশগ্রহনকারী দলগুলোর মধ্যে প্রথম, ২য়, ৩য় ও ৪র্থ স্থান লাভকারী চারটি দলকে পুরস্কৃত করা হয়। বিতর্ক প্রতিযোগিতায় ৬৪টি জেলা থেকে ৫২০ স্কুল বিভিন্ন পর্যায়ে অংশ নেয়।

অনলাইন আপডেট

আর্কাইভ