ঢাকা, শনিবার 29 July 2017, ১৪ শ্রাবণ ১৪২8, ৪ জিলক্বদ ১৪৩৮ হিজরী
Online Edition

ভারতে কারাভোগ শেষে দেশে ফিরলেন আট বাংলাদেশী

খুলনা অফিস : বিভিন্ন মেয়াদে কারাভোগ শেষে গতকাল শুক্রবার সকালে ভারত থেকে দেশে ফিরেছেন আট বাংলাদেশী যুবক। এদের বাড়ি সাতক্ষীরা, ঝিনাইদহ, নড়াইল, বাগেরহাট ও বরগুনা জেলার বিভিন্ন এলাকায়। বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর শরিফ এ তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, ‘শুক্রবার সকাল সাড়ে ১১টার দিকে ট্রাভেল পারমিটের মাধ্যমে ৮ বাংলাদেশী যুবক দেশে ফিরেছেন। ভারতীয় পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ তাদেরকে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেন। এ সময় বিজিবি, ইমিগ্রেশন পুলিশ ও বিএসএফ এর স্থানীয় কর্মকর্তারা উপস্থিত ছিলেন।’ ফেরত আসা ব্যক্তিরা হলেন-রাজ কুমার (২৭), নওয়াব আলী (২৮), সৌরভ কুন্ডু (২৩), ফরহাদ খান (২৬), বিল্লাল হোসেন (২৮), হেলাল হোসেন (২৫), আলমগীর হোসেন (৩৭) ও সেলিম মোল্লা (৪১)।
বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশ আরও জানায়, দেশে ফেরত আসা যুবকেরা পাসপোর্ট ছাড়াই ভারতে যান। পরে দিল্লি পুলিশের হাতে আটক হন তারা। অনুপ্রবেশের অপরাধে বিল্লাল ও হেলালের চার বছর এবং বাকি ছয় জনের চার মাস করে কারাদন্ড দেন সে দেশের আদালত। কারাভোগ শেষে ভারত সরকারের দেয়া বিশেষ ‘ট্রাভেল পারমিটে’র মাধ্যেমে তাদেরকে দেশে ফেরত আনা হয়। ইমিগ্রেশন পুলিশ এ আটজনকে পোর্ট থানা পুলিশের কাছে হস্তান্তর করেছেন। সেখান থেকে অভিভাবকদের কাছে তাদেরকে বুঝিয়ে দেয়া হয়েছে বলেও পুলিশ জানিয়েছে।
বেনাপোলে তিন কেজি রূপার গহনাসহ যাত্রী আটক 
বেনাপোলে চেকপোস্ট এলাকা থেকে তিন কেজি রূপার গহনাসহ সেলিম গাজী (৪০) নামে এক বাংলাদেশী যাত্রীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শুক্রবার সকালে বেনাপোল চেকপোস্ট আন্তর্জাতিক প্যাসেনজার টার্মিনালের সামনে থেকে তাকে আটক করা হয়। আটক সেলিম গাজী চাঁদপুর জেলার সদর উপজেলার বিষ্ণুপুর গ্রামের ফজলুল গাজীর ছেলে। তার পাসপোর্ট নম্বর ইই-০৬৮০৭৪৫।
বিজিবি জানায়, ওই যাত্রী ভারত থেকে ফিরে বেনাপোল ইমিগ্রেশন-কাস্টমস পার হয়ে প্যাসেনজার টারমিনালের সামনে আসেন। এসময় তার কাছে থাকা একটি ব্যাগ তল্লাশি করে তিন কেজি ওজনের রূপার গহনা পাওয়া যায়। বেনাপোল চেকপোস্ট বিজিবি ক্যাম্পের সুবেদার আব্দুল ওহাব বিষয়টি নিশ্চিত করে জানান, আটক যাত্রীকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ