ঢাকা, সোমবার 31 July 2017, ১৬ শ্রাবণ ১৪২8, ৬ জিলক্বদ ১৪৩৮ হিজরী
Online Edition

রিজার্ভ চুরির মামলায় অভিযোগপত্র জমা ফের পেছালো

 

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনায় দায়ের করা মামলায় অভিযোগপত্র জমা দেওয়া ফের পিছিয়েছে। গতকাল রোববার ষোড়শ তারিখেও ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে মামলার অভিযোগপত্র দাখিল করতে পারেনি পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

সিআইডি অতিরিক্ত পুলিশ সুপার রায়হান উদ্দিন খান সময় চাইলে ১১ নভেম্বর পরবর্তী দিন ঠিক করে দেন ঢাকার মহানগর হাকিম এ কে এম মঈনুদ্দীন সিদ্দিকী।

আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এস আই জালাল উদ্দিন জানান, এই মামলায় এর আগে ১৫ বার প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়েছে।

গত বছরের ফেব্রুয়ারিতে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনায় ওই বছরের ১৫ মার্চ কেন্দ্রীয় ব্যাংকের অ্যাকাউন্টস অ্যান্ড বাজেটিং বিভাগের উপ-পরিচালক জোবায়ের বিন হুদা বাদী হয়ে মতিঝিল থানায় একটি মামলা করেন। মানি লন্ডারিং প্রতিরোধ এবং তথ্য ও প্রযুক্তি আইনে অজ্ঞাত পরিচয়দের আসামী করা এ মামলা তদন্তের দায়িত্ব পাওয়া সিআইডিকে প্রতিবেদন দাখিলের জন্য গত বছরের ১৯ এপ্রিল প্রথমবারের মতো দিন ধার্য করে দিয়েছিল আদালত।

সাইবার জালিয়াতির মাধ্যমে চুরি যাওয়া ৮ কোটি ১০ লাখ ডলার রিজার্ভের অর্থ ফিলিপিন্সের রিজল ব্যাংকে যাওয়ার পর ইতোমধ্যে দেড় কোটি ডলার ফেরত এসেছে, বাকি অর্থ উদ্ধারে চেষ্টা চালাচ্ছে বাংলাদেশ।

অনলাইন আপডেট

আর্কাইভ