ঢাকা, মঙ্গলবার 01 August 2017, ১৭ শ্রাবণ ১৪২8, ৭ জিলক্বদ ১৪৩৮ হিজরী
Online Edition

চলমান লোডশেডিং নিয়ে আ’লীগের সমালোচনা জামায়াত কর্মী আটক

রাজশাহী অফিস : রাজশাহীতে ক্ষমতাসীন দল আ’লীগের সমালোচনা করায় জামায়াতে ইসলামীর এক কর্মীকে আটক করে পুলিশে দিয়েছেন আ’লীগ সমর্থিত লোকজন। গত রোববার বিকেলে নগরীর রাজপাড়া থানাধীন চারখুটা নামক এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক জামায়াত কর্মীর নাম মোজাম্মেল হক (৩০)। তিনি হড়গ্রাম নতুন পাড়া এলাকার রফিকুল ইসলামের ছেলে। স্থানীয় সূত্র জানায়, বিকেলে রাজপাড়া থানাধীন চারখুটা নামক এলাকায় বিদ্যুতের চলমান লোডশেডিং এবং এ ব্যাপারে আ’লীগ ও সরকার সম্পর্কে নেতিবাচক মন্তব্য করেন মোজাম্মেল হক। এসময় উপস্থিত আ’লীগ সমর্থিত লোকজন তার কথায় ক্ষুব্ধ হন। এক পর্যায়ে তারা মোজাম্মেলকে আটক করে থানায় খবর দেন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে আটক করে থানায় নিয়ে যায়। এ সংক্রান্ত এক প্রশ্নের জবাবে রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান জানান, সরকার বিরোধী কোনো বক্তব্যের জন্য নয়, বিদ্যুৎ নিয়ে সমালোচনা এবং আ’লীগকে গালিগালাজ করছিলেন মোজাম্মেল। এই অভিযোগে তাকে থানায় নিয়ে আসা হয়েছে। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জামায়াত সংশ্লিষ্ট মামলায় তাকে গ্রেফতার দেখানো হতে পারে।
৪১ আটক
গত শনিবার রাতে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অভিযানে মোট ৪১ জনকে আটক করা হয়েছে। আরএমপি’র মুখপাত্র এই তথ্য জানান। মহানগরীর ৪টি থানা ও ডিবি পুলিশ মহানগরীর বিভিন্নস্থানে অভিযান চালিয়ে বোয়ালিয়া মডেল থানা ১৬ জন, রাজপাড়া থানা ৮ জন, মতিহার থানা ১৪ জন ও শাহমখদুম থানা ৪ জনকে আটক করে। যার মধ্যে ১৮ জন ওয়ারেন্টভুক্ত আসামী, ৪ জনকে মাদকদ্রব্যসহ ও অন্যান্য অপরাধে ১৯ জনকে গ্রেফতার করা হয়। এসময় বিভিন্ন স্থান থেকে কিছু মাদকদ্রব্য উদ্ধার করা হয়। আটককৃত ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়ে আদালতে সোপর্দ করা হয়।
নিহত ২
রাজশাহীর পুঠিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক পুকুর শ্রমিক এবং  গোদাগাড়ীতে ট্রাকের চাপায় এক ট্রাক চালক নিহত হয়েছেন। সোমবার  বেলা পৌনে দুইটার দিকে পুঠিয়া উপজেলার পৌর এলাকার গন্ডোগোহালী গ্রামে সেলিম সরদার (২৮) নামে এক শ্রমিক বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত হন। তিনি উপজেলার বারইপাড়া গ্রামের মংলা সরদারের ছেলে। সেলিম গন্ডোগোহালী এলাকার একটি পুকুরে শ্রমিকের কাজ করতেন। স্থানীয়রা জানায়, সোমবার দুপুরে গন্ডোগোহালী গ্রামের আলি হোসেনের ছেলে আনোয়ার হোসেন ও তার ছোট ভাই মরহুম সারোয়ার হোসেন মিঠুনের পুকুরে মাছের খাবার দিতে যান সেলিম। আগে থেকেই পুকুরটি আলোকিত করার জন্য প্রায় এক কিলোমিটার দুর থেকে ড্রপ তারের মাধ্যমে বিদ্যুতের সংযোগ দেয়া ছিলো। বিদ্যূতের তার ছিড়ে গিয়ে পুকুরে পড়লে পানি বিদ্যুতায়িত হয়ে যায়। সেই পুকুরে সেলিম সরদার মাছের খাবার দিতে নামলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পড়ে পুকুরের পাহারাদারসহ স্থানীয়রা এগিয়ে এসে বিদ্যুতের সংযোগটি বিচ্ছিন্ন করে তাকে মৃত অবস্থায় উদ্ধার করে। এদিকে গোদাগাড়ী সংবাদদাতা জানান, সোমবার রাত ৩টার দিকে গোদাগাড়ী উপজেলার কামারপাড়া নামক স্থানে দুটি ট্রাকের সংঘর্ষে মিঠু (৩০) নামের ট্রাক চালক ঘটনাস্থলেই নিহত হন। নিহত মিঠু রাজশাহী মহানগরীর বাসিন্দা। গোদাগাড়ী ফায়ার সার্ভিস স্টেশনের সাব স্টেশন অফিসার সাত্তার জানান, সোমবার রাত আনুমনিক ৩টার দিকে রাজশাহী শহর থেকে বালুবাহী একটি ট্রাক চাঁপাইনবাবগঞ্জ যাওয়ার সময় উপজেলার কামারপাড়া নামক স্থানে পৌঁছালে ট্রাক ড্রাইভার মিঠু রাস্তার পাশে ট্রাক থামিয়ে চাকার পিচ ও পাথর পরিষ্কার করছিলেন। এ সময় পেছন দিক থেকে আসা অপর একটি ট্রাক ধাক্কা দিলে মিঠু ট্রাকের চাকার নিচে পড়ে ঘটনাস্থলেই মারা যান। এই ঘটনায় পিছন থেকে আসা ট্রাকটির চালক ও হেলপার গুরুতর আহত হন। ট্রাকটি দমড়ে মুচড়ে যায়। স্থানীয় লোকজন আহত ট্রাক চালক ও হেলপারকে উদ্ধার করে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করে। এদিকে ময়না তদন্ত ছাড়াই লাশ পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ