ঢাকা, বুধবার 02 August 2017, ১৮ শ্রাবণ ১৪২8, ৮ জিলক্বদ ১৪৩৮ হিজরী
Online Edition

আল-আকসা মসজিদের গোপন নথি চুরি করেছে ইসরাইল

১ আগস্ট, ইন্টারনেট : আল-আকসা মসজিদের সম্পত্তি ও ব্যবস্থাপনা সম্পর্কিত নথি ও দলিল চুরি করেছে ইসরাইল।  জেরুজালেমে অবস্থিত মসজিদটির দেখভালকারী সংস্থা আল-কুদস ইসলামিক ওয়াকফ এই দাবি জানিয়েছে। সংস্থাটির প্রধান হাসান খাতের গণমাধ্যমকে জানান, গত ১৪ জুলাই মসজিদ পার্শ্ববর্তী স্থানে গুলিতে ইসরাইলী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দুই সদস্য ও তিন ফিলিস্তিনী নিহত হওয়ার পর দখলদার কর্তৃপক্ষ মসজিদটি বন্ধ করে দেয়। আমাদের বিশ্বাস ওই সময়েই মসজিদ থেকে গোপনীয় ও গুরুত্বপূর্ণ সকল তথ্যাদি সরিয়ে ফেলা হয়েছে।
খাত্তারের দাবি, ওই গোপনীয় দলিলাদির বেশিরভাগ ছিল মুসলিমদের প্রথম কেবলা আল-আকসা সম্পর্কিত ও ধর্মীয় নানা গোপনীয় তথ্যাদিতে ভরপুর। তেল আবিব এসব তথ্যের অপব্যবহার করতে পারে বলে শংকা প্রকাশ করেন তিনি।এর আগে ইসরাইলি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দুই সদস্য নিহতের পর আল-আকসা মসজিদ বন্ধ করে দেয় ইসরাইল। এ নিয়ে ফিলিস্তিনি মুসলিমদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। পরে বিভিন্ন নিরাপত্তা বেস্টনি ও মেটাল ডিটেক্টর গেইট বসিয়ে মসজিদ কুলে দেয় ইসলাইলী কর্তৃপক্ষ। তবে পঞ্চাশ বছরের নীচের কাউকে মসজিদে প্রবেশে বিধিনিষেধ আরোপ করা হয়।পরবর্তী সময়ে এ নিয়ে সংঘর্ষ বাধে।
এখন পর্যন্ত আল-আকসা মসজিদকে কেন্দ্র করে ১৫ জন ফিলিস্তীনি নিহত হয়েছে এবং আহত হয়েছে আরও ১ হাজার ৪শ জন। পরে বিশ্বজুড়ে সমালোচনা ও নিন্দার মুখে মেটাল ডিটেক্টর সরিয়ে তেল আবিব মসজিদটি আবারও খুলে দেয় ইসরাইল।

অনলাইন আপডেট

আর্কাইভ