বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
Online Edition

স্কুল ছাত্রীকে ধর্ষণের চেষ্টা ধামা চাপা দিতে হুমকি অব্যাহত

দাউদকান্দি (কুমিল্লা) সংবাদদাতাঃ দাউদকান্দি উপজেলার টামটা গ্রামের পরিবহন শ্রমিক নাছির উদ্দিন মোল্লার সপ্তম শ্রেণিতে পড়ুয়া মেয়েকে ধর্ষণের চেষ্টার অভিযোগে একই গ্রামের মৃত মানতু মিয়া (মানুত চেয়ারম্যানের) ছেলে রকিব (৩৫) এর বিরুদ্ধে থানায় অভিযোগ দেওয়ার পর বেপরোয়া হয়ে উঠেছে বখাটে রকিব।
গত  ৯ জুলাই ওই ছাত্রীকে বিকেল বেলা তার নিজ ঘরে ধর্ষণ চেষ্টার অভিযোগে নাছির মোল্লা দাউদকান্দি থানায় একটি অভিযোগ পেশ করেন। এরপর থেকে, মামলা প্রত্যাহারের জন্য রকিব নিজে এবং ভাড়াটিয়া মাস্তান দিয়ে প্রতিনিয়ত হুমকি দিয়ে যাচ্ছে বলে নাছির দাবি করেন। রকিবের নির্যাতন ও বখাটেপনার কারণে তার প্রথম স্ত্রী চলে যায়, দ্বিতীয় স্ত্রীও মামলা করেছে। রকিবের উত্যুক্তের কারণে প্রবাসীদের স্ত্রী, যুবতী মহিলা ও স্কুল-কলেজ, মাদ্রাসাগামী ছাত্রীরা চরম নিরাপত্তাহীনতায় রয়েছে বলে জানা গেছে।
মালিক শ্রমিকরা বেকার হওয়ার উপক্রম
কেক, বিস্কুট ও পাউরুটি তৈরির মূল উপাদান ময়দা, দুধ, চিনি, লবণ, বাটার, তৈল, ডিম, ইষ্টসহ বিভিন্ন সামগ্রীর মূল্য বৃদ্ধি। শুল্ক, মূল্যসংযোজনকর-ভ্যাট, গ্যাস-বিদ্যুতের দাম, শ্রমিক সংকট, বাড়ি ভাড়া বৃদ্ধি, নানা কারণে এসব ব্যবসায় জড়িত মালিক-শ্রমিকরা চরম দুর্দিনে রয়েছে। এছাড়া বিএসটিআই, স্যানেটারি ইন্সপেক্টর, থানা-পুলিশ, ইনকাম টেক্স, ডিএসবিসহ বিভিন্ন ক্ষেত্রে রাজনৈতিক নেতা ও মস্তান ক্যাডারদের চাঁদা না দিলে চরম হয়রানির শিকার হতে হয় মালিক-শ্রমিকদের। নাম প্রকাশে অনিচ্ছুক, দাউদকান্দি ও হোমনা উপজেলার বেকারী মালিকরা প্রশাসনের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপে হয়রানি বন্ধ, মূল উপাদান সহজলভ্য করার আবেদন জানিয়েছে। অন্যথায়, ভোক্তা অধিকার সুরক্ষা হবে না। এতে মালিক-শ্রমিক সবাই বেকার হয়ে পড়বে।

অনলাইন আপডেট

আর্কাইভ