শনিবার ২০ এপ্রিল ২০২৪
Online Edition

এবার আন্দোলনে নামলে সরকারকে ছাড় দেয়া হবে না

গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আয়োজিত বিএনপিনেতা বরকত উল্লাহ ভুলু ও রফিকুল ইসলাম রিপনের মুক্তির দাবিতে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু -সংগ্রাম

 

বিমানমন্ত্রী বলেছেন এবার নাকি ৪০ হাজার হজ¦ যাত্রী হজে¦ যেতে পারবে না। দুর্নীতি, স্বজনপ্রীতি, আর গুম-খুন ছাড়া কোনো কিছুতেই তারা দক্ষতার পরিচয় দিতে পারেনি। এত বড় দুর্নীতিবাজ সরকার দেশে আগে কখনো আসেনি।

দুদু বলেন, ছাগলের ছবি ফেসবুকে প্রকাশ করলে মন্ত্রীর বদনাম হয় এবং সাংবাদিকদের জেলে যেতে হয়। ৫৭ ধারায় পুলিশের ওপরের নির্দেশ ছাড়া মামলা যেন না নেয়া হয় তা করা হয়েছে। যে আইন আছে সেটা বাতিল করেন। সাংবাদিকেরা কি এতোই বোধজ্ঞানহীন যে কোনটা লিখতে হবে কোনটা লিখতে হবে না তা তারা জানে না। শুধু তারা নয়, রাজনৈতিক নেতাদেরও আপনারা অপদস্থ করছেন। তাই অবিলম্বে এই ৫৭ ধারা বাতিল করুন।

 নির্বাচন প্রসঙ্গে ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, নির্বাচন আমরা করতে চাই, এ ব্যাপারে কোনো সন্দেহ নেই। আমাদের নেত্রী, মহাসচিব সবাই বলেছেন নির্বাচনে বিএনপি যাবে এতে কোনো সন্দেহ নেই। আমরা ২০১৪ সালের ৫ জানুয়ারিতেও নির্বাচনে যেতে চেয়েছিলাম কিন্তু আমাদেরকে নির্বাচনে যেতে দেয়া হয়নি।

তিনি বলেন, এবারও ঠিক সে রকম একটি নির্বাচন করতে চায় তারা (আওয়ামী লীগ)। তারা সে রকমই একটি নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে। শেখ হাসিনা আর একবার ক্ষমতায় থাকতে চায়, তাদের নেতারা এমনটাই বলে। এই স্বপ্ন তারা দেখছেন।

বিএনপির এ নেতা বলেন, স্বপ্ন যতই দেখেন তা আর বাস্তবায়ন হবে না। কেন না বিএনপি এবার নির্বাচনে যাবে, সহায়ক সরকার প্রতিষ্ঠা হবে এবং ক্ষমতায়ও আসবে। আর সেই সরকারের প্রধানমন্ত্রী হবেন খালেদা জিয়া।

অনলাইন আপডেট

আর্কাইভ