ঢাকা, মঙ্গলবার 08 August 2017, ২৪ শ্রাবণ ১৪২8, ১৪ জিলক্বদ ১৪৩৮ হিজরী
Online Edition

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক পদে যোগদান করেছেন আহসান আফজাল

বিশিষ্ট ব্যাংকার আহসান আফজাল গত ১ আগস্ট ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসাবে যোগদান করেছেন।  

২০ বছরের বহুমুখী ব্যাংকিং অভিজ্ঞতালব্ধ জনাব আফজাল ১৯৯৫ সালে তৎকালীন এ এন জেড গ্রীন্ডলেজ ব্যাংকে যোগদানের মাধ্যমে তার পেশাগত জীবনের সূচনা করেন। তার পূর্বে তিনি স্বল্প সময়ের জন্য আইডিএলসিতে প্রবেশনারি অফিসার হিসাবে কর্মরত ছিলেন। তিনি এ এন জেড গ্রীন্ডলেজ ব্যাংকে ৬ বছর থাকার পরে ২০০১ সালে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে যোগদান করেন। তিনি সেখানে বিভিন্ন ব্যবস্থাপন পর্যায়ে কর্মরত ছিলেন এবং ব্যাংক ছাড়ার পূর্বে কনজুমার ব্যাংকিং এ জেনারেল ম্যানেজার হিসাবে দায়িত্বরত ছিলেন। এরপর, ২০১১ সালে তিনি এবি ব্যাংকে উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসাবে যোগদান করেন এবং সফলতার সাথে বিভিন্ন দায়িত্ব পালন করেন। 

জনাব আহসান আফজাল কার্ডস, এসএমই, রিটেল, কনসুমার ব্যাংকিং ও শাখা ব্যাংকিং এর বিভিন্ন পর্যায়ে সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন। তিনি লিডারশিপ ও টিম বিল্ডিং, বিসনেজ গোল ম্যানেজমেন্ট, স্ট্রাটেজি ডেভেলপমেন্ট, চেঞ্জ ম্যানেজমেন্ট, প্রডাক্ট ডেভেলপমেন্ট, পোর্টফলিও ম্যানেজমেন্ট, প্রজেক্ট ম্যানেজমেন্ট প্রভৃতি নানা ক্ষেত্রে অভিজ্ঞ। 

তিনি বাংলাদেশের সকল ভিসা সদস্য ব্যাংকের একটি ইন্ডাস্ট্রি ফোরাম, ভিসা এক্সিকিউটিভ কমিটির প্রথম চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করেছেন। 

 

জনাব আহসান আফজাল ঢাকা বিশ্ববিদ্যালয় হতে ব্যবস্থাপনাতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ