বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
Online Edition

বিশ্ব চ্যাম্পিয়নশিপে দ্রুততম মানবী টোরি বোউয়ি

স্পোর্টস ডেস্ক: বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে মেয়েদের ১০০ মিটার স্প্রিন্টে সোনা জিতেছেন যুক্তরাষ্ট্রের টোরি বোউয়ি।
রোববার রাতে লন্ডন স্টেডিয়ামে ১০.৮৫ সেকেন্ড সময় নিয়ে বোউয়ি পেছনে ফেলেন কোত দি ভোয়ার মারি-জোজে তা লুকে।মনে হচ্ছিল, তা লুই বুঝি সবার আগে দৌড় শেষ করেছেন। কিন্তু ফিনিশ লাইনে নিখুঁতভাবে মাথা ঝুঁকিয়ে তাকে এক সেকেন্ডের একশ ভাগের এক ভাগ সময় পেছনে ফেলেন বোউয়ি।নেদারল্যান্ডসের ডাফনে স্কিপার্স ১০.৯৬ সেকেন্ড সময় নিয়ে ব্রোঞ্জ জেতেন। হতাশ করেন এ বছরের সবচেয়ে ভালো টাইমিং নিয়ে বিশ্বচ্যাম্পিয়নশিপে আসা ইলেইন টমসনও।
রিও অলিম্পিকে ১০০ মিটার ও ২০০ মিটারে সোনা জেতা এই জ্যামাইকান বোল্টের মতোই দৌড় শুরু করতে সময় নিয়ে ফেলে শেষ পর্যন্ত হন পঞ্চম। ২০০৫ সালে হেলসিঙ্কির আসরের পর এই প্রথম ১০০ মিটারের দুই ইভেন্টের কোনোটাতেই সোনা পেল না জ্যামাইকা। আর ওই আসরের পর এই প্রথম দুই ইভেন্টেই সোনা জিতল যুক্তরাষ্ট্র।রিও অলিম্পিকে রূপা জেতা ২৬ বছর বয়সী বোউয়ি জানান, শেষ পর্যন্ত হাল ছাড়েননি বলেই এবার সোনা পেয়েছেন।“আমি লাইন পার না হওয়া পর্যন্ত কখনই হাল ছাড়ি না। তা লু দ্রত চলে গেল, তবে সে এটা সব সময়ই যায়। কিন্তু আমি তাতে বিচলিত হইনি। আমি কেবল আমার পা চালিয়ে গেছি ফিনিশ লাইন পযন্ত।”

অনলাইন আপডেট

আর্কাইভ