ঢাকা, মঙ্গলবার 08 August 2017, ২৪ শ্রাবণ ১৪২8, ১৪ জিলক্বদ ১৪৩৮ হিজরী
Online Edition

আদালত ক্ষমতায় বসাবে এমন দিবাস্বপ্ন তাসের ঘরের মত ভেঙ্গে যাবে -কাদের

 

স্টাফ রিপোর্টার : বিএনপির আন্দোলন এখন টেমস নদীর তীরে বেগম জিয়ার ভ্যানিটি ব্যাগে স্বেচ্ছা নির্বাসনে রয়েছে বলে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘সংসদ ভেঙে দেয়া, বিদেশীরা অথবা আদালত ক্ষমতায় বসাবে এমন দিবাস্বপ্ন যারা দেখছেন, তাদের সেই রঙিন স্বপ্ন তাসের ঘরের মতো ভেঙে যাবে।

গতকাল সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক মিলনায়তন কেন্দ্রে (টিএসসি) বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উপলক্ষে বিশ্ববিদ্যালয় শাখা আয়োজিত ছাত্রী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিএনপির আন্দোলন এখন টেমস নদীর তীরে খালেদা জিয়ার ভ্যানেটিব্যাগে। আন্দোলনে ব্যর্থ হয়ে ষড়যন্ত্রের পথে হাঁটছেন। কাদের নিয়ে ষড়যন্ত্র করছেন, সে খবর আমরা জানি। আমরা সময় মতো তার জবাব দিব।

বিএনপির শক্তি দিন দিন কমে যাচ্ছে মন্তব্য করে কাদের বলেন, চেয়ারপার্সন, ভাইস চেয়ারম্যান দেশের বাইরে, তারা কবে আসবেন কেউ জানে না। তারা টেমস নদীর পাড়ে বসে ক্ষমতায় যাওয়ার চোরাগলি খুঁজছেন।

ছাত্রলীগের নেতা-কর্মীদের মধ্যে আরও বেশি সচেতনতা গড়ে তোলার আহ্বান জানান তিনি। বিএনপির সকল ষড়যন্ত্র রুখে দিতে আওয়ামী লীগের সকল ধরনের প্রস্তুতি রয়েছে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, পঁচাত্তর পরবর্তী সময়ে এদেশের সবচেয়ে জনপ্রিয় শেখ হাসিনার সরকার। 

তাই বিএনপি নেতারা জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে পদত্যাগের প্রলাপ বকতে শুরু করেছেন। তাদের আচরণ লাইসেন্স ছাড়া ড্রাইভারদের মতো। কোন সময় কোন অঘটন ঘটায় বলা যায় না। আমাদের সচেতন থাকতে হবে।

তিনি আরও বলেন, যদি আপনাদের সাহস থাকে তাহলে আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করে ক্ষমতায় গিয়ে দেখান। আমরা পারলে সেই আন্দোলন মোকাবেলা করবো। আপনারা আন্দোলন করবেন না কিন্তু ক্ষমতা চাইবেন এটা হতে পারে না।

আপনারা অতীতে আন্দোলনে ব্যর্থ হয়ে নতুন করে আর আন্দোলনের সাহস পাচ্ছেন না। যদি আপনাদের সাহসই থাকে আর নেতাকর্মীরা আপনাদের ডাকে সারা দেয় তাহলে কেন আন্দোলন করেন না। এতে প্রমাণ হয় নেতাকর্মীরা আর ব্যর্থ আন্দোলন করতে রাজি নয়।

অনলাইন আপডেট

আর্কাইভ